taskin-ahmed
Photo credit: Twitter

নাটকীয় শেষ ওভারে ব্রিসবেনের গ্যাবায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে তিন রানে হারাল বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর প্রথম টি-টোয়েন্টি ফিফটি বাংলাদেশ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান করে। জবাবে জিম্বাবুয়ে ৮ উইকেটে ১৪৭ রান করে।

নাটকীয় শেষ ওভারে ব্রিসবেনের গাব্বাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে তিন রানে হারাল বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর প্রথম টি-টোয়েন্টি ফিফটি বাংলাদেশ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান করে। জবাবে জিম্বাবুয়ে ৮ উইকেটে ১৪৭ রান করে।

শেষ ওভারে জয়ের জন্য জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৬ রান। বল করতে আসেন মোসাদ্দেক হোসেন। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। মোসাদ্দেক বল করতে আসেন ।

প্রথম বলে একটি লেগ বাই হয়, পরের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ব্র্যাড ইভান্স আউট হন। তৃতীয় ও চতুর্থ বলে একটি লেগ বাই চার ও একটি ছক্কা মারেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান রিচার্ড নাগারভা।

এরপর মোসাদ্দেকের পঞ্চম বলে উইকেট ছেড়ে সামনে এগিয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিং হন নাগারভা।

ম্যাচের শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৫ রান। নাটকীয়তার শুরু এখন থেকেই। স্ট্রাইকে রয়েছেন জিম্বাবুয়ের মুজারাবানি। বল করলেন মোসাদ্দেক। উইকেট ছেড়ে বাইরে এসে খেলতে গেলেন মুজারাবানি। তবে বলের সাথে ব্যাটের সংযোগ করতে ব্যর্থ হলে নুরুল হাসান স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন।
জয়ের আনন্দে মেতে উঠে পুরো বাংলাদেশ দল। জয় নিয়ে বাংলাদেশ মাঠ ছাড়ে টাইগার বাহিনী।

তবে টেলিভিশন আম্পায়ার চেক করে দেখেন নুরুল হাসান স্টাম্পের সামনে থেকে বল সংগ্রহ করে স্টাম্প ভাঙেন। ফলে আম্পায়ার বলটি নো বল ডিক্লিয়ার করলে জিম্বাবুয়ে আবারও ব্যাটিংয়ের সুযোগ পায়। ফ্রি হিট পায় জিম্বাবুয়ে। শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন হয় ৪ রান। শেষ বলে ডট দেয় মোসাদ্দেক। এবারও মুজারাবানি বলের সঙ্গে ব্যাটের সংযোগ ঘটাতে পারেন নি। বাংলাদেশ তিন রানে জয় পায়।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রান করে বাংলাদেশ। শান্ত তার ক্যারিয়ারের প্রথম ফিফটি করেন। সাত বাউন্ডারি ও এক ছক্কায় ৫৫ বলে ৭১ রানের ইনিংস খেলে বিদায় নেন এই বাঁ-হাতি ব্যাটার। এরপর ১৯ বলে ২৯ রান করেন আফিফ।

বল হাতে জিম্বাবুয়ের পক্ষে ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড নাগারভা দুটি এবং সিকান্দার রাজা ও শন উইলিয়ামস একটি করে উইকেট নেন।

রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় জয়ের জন্য ১৫১ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের বোলাদের বোলিং তোপের মুখে পরে দলীয় ৩৫ রানে ৪ উইকেট হারায় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন উইলিয়ামস। শেষ পর্যন্ত ৪২ বলে ৬৪ রান করে সাকিবের কাছে রান-আউটের শিকার হন।

বল হাতে বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ৪ ওভারে তিনটি এবং মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক দুটি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here