প্রেমের গুঞ্জনকে গুজব বললেন দিঘী

0
93

সদ্যই নায়িকা হিসেবে ঢালিউডে নতুন যাত্রা শুরু করেছেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। একসঙ্গে কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এর মধ্যে কেবল একটি ছবির শুটিং শেষ। অন্যান্য কাজ শেষ করে সেটি মুক্তি পেতে ঢের দেরি। তার আগেই শিশুশিল্পী থেকে নায়িকা বনে যাওয়া দীঘিকে ঘিরে প্রেমের গুঞ্জন!

তবে এমন গুঞ্জনকে মোটেই পাত্তা দিচ্ছেন না ইন্ডাস্ট্রির এই নতুন নায়িকা। বরং গোটা ঘটনাকেই তিনি গুজব বলে উড়িয়ে দিয়েছেন। উল্টো গণমাধ্যমকর্মীদের এটাও জানিয়েছেন, প্রেম বিষয়ক এই ধরনের গুজবের বিষয়ে তাকে যেন আগে জানানো হয়।

দীঘির বক্তব্য, ‘নায়িকাদের প্রেমের গুঞ্জন ওঠাই স্বাভাবিক। কিন্তু সবেমাত্র ছবিতে অভিনয় শুরু করেছি। সেপ্টেম্বরে শুটিং শুরু করেছি, সব মিলিয়ে দুই মাস হলো নায়িকা হলাম। প্রেমের গুঞ্জনটা আসতে তো বছরখানেক লেগে যায়। এরই মধ্যে এমন গুঞ্জন শুনতে হচ্ছে!’

অভিনেত্রী বলেন, ‘ভেবেছিলাম, এসব গুজব উঠতে অন্তত এক বছর লাগবে। অবশ্য এসব গুজবে আমি কান দিই না। যখন প্রেম হবে, তখন এমনিই সবাই জানবে।’ তবে প্রেমের গুঞ্জন এখনো তার কানে যায়নি বলে জানান এক সময়ের সুপরিচিত শিশুশিল্পী।

দেশের বিখ্যাত পরিচালক কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় অভিষেক হয়েছিল দীঘির। প্রথম ছবিতেই সেরা শিশুশিল্পী ক্যাটাগরিতে জিতে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পরবর্তীতে একই বিভাগে একই পুরস্কার তিনি আরও দুইবার জিতেছেন।

তারকা বাবা-মা সুব্রত ও দোয়েল দম্পতির একমাত্র সন্তান দীঘি তার কেরিয়ারে শিশুশিল্পী হিসেবে ৩০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন। ২০১২ সালে মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ ছবিতে শেষবার তাকে এই চরিত্রে দেখা গিয়েছিল। দীর্ঘ আট বছর পর দীঘি ফিরলেন নায়িকা হয়ে।