রিয়াল মাদ্রিদে যোগ দিলেন কিলিয়ান এমবাপ্পে
Photo Credit: Twitter

অবশেষে পিএসজি ছেড়ে কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। রিয়ালে যোগ দিতে ২৫ বছর বয়সী এমবাপ্পে গত মাসে ক্লাবের হয়ে তার শেষ খেলাটি খেলেছেন, যেখানে তিনি এবং তার দল ফরাসি কাপ ফাইনালে লিওঁকে ২-১ গোলে হারিয়েছিল।

ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর, রিয়াল মাদ্রিদ সোমবার নিশ্চিত করে যে ফরাসি এই ফরোয়ার্ড পাঁচ বছরের চুক্তিতে তাদের দলে যোগ দেবেন।

২০১৭ সালে মোনাকো ছেড়ে কাতারি মালিকানাধীন পিএসজিতে যোগ দেওয়ার পর ক্লাবটির হয়ে রেকর্ড ২৫৬ গোল করেছেন এমবাপ্পে। ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপও জেতেন এমবাপ্পে। ২০২২ সালের বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে গেলেও হ্যাটট্রিক করেন তিনি।

এমবাপ্পে সাত বছর ধরে প্যারিস সাঁ জার্মাঁয় খেলার পর ক্লাবটি ছেড়ে চলে যাচ্ছেন, এই সময়ের মধ্যে ক্লাবটি ১৪টি ট্রফি জিতেছে। এছাড়া ২৫৬ গোল করে দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতায় পরিণত হন। তিনি সাত মৌসুমে প্যারিস সাঁ জার্মাঁকে ছয়টি লিগ শিরোপা এনে দিতেও সাহায্য করেছেন। ২০২০ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও খেলেছেন পিএসজির হয়ে। কিন্তু হেরে যেতে হয় বায়ার্ন মিউনিখের কাছে।

গত বছরের জুন মাসে ফরোয়ার্ডটি ক্লাবকে জানিয়েছিলেন যে তিনি তার চুক্তি বাড়াবেন না। এর আগে ২০২২ সালের জুনে রিয়ালে জাওয়ায় ঠিক হলেও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর হস্তক্ষেপে পিএসজিতে থেকে যেতে রাজি হন তিনি।

কিলিয়ান এমবাপ্পে রিয়ালে কত টাকায় রিয়াল মাদ্রিদে যোগ দিলেন

ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে বিনামূল্যে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে যে,  ২৫ বছর বয়সী এমবাপ্পে পিএসজির হয়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবে ৩০৮ ম্যাচে ২৫৬টি গোল করেছেন। তিনি রিয়াল মাদ্রিদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন, যার বার্ষিক মূল্য করের পর ১৫ মিলিয়ন ইউরো (১২.৮ মিলিয়ন পাউন্ড)।

এছাড়াও, এমবাপ্পে রিয়াল মাদ্রিদ থেকে প্রায় ৮৫ মিলিয়ন পাউন্ড সাইনিং বোনাস পাবেন। এই অর্থ তার চুক্তির মেয়াদকাল জুড়ে কিস্তিতে পরিশোধ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here