করিম বেনজেমা
Photo Credit: Twitter

ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা তার ৩৫তম জন্মদিনে ফুটবল থেকে নিজেকে গুটিয়ে নিলেন। রোববার ফিফা বিশ্বকাপ ২০২২ সালের ফাইনালে আর্জেন্টিনার কাছে ফ্রান্সের পরাজয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রিয়াল মাদ্রিদের এই অধিনায়ক ।

ব্যালন ডি’অর বিজয়ী বেনজেমা কাতার বিশ্বকাপে ফ্রান্স দলে নির্বাচিত হওয়ার পর জাতীয় দলের সাথে কাতারে অনুশীলনের সময় ঊরুতে চোট পেয়ে টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই নিজেকে সরিয়ে নেন।

সোমবার এক টুইটে নিজের অবসরের কথা জানিয়ে তিনি লেখেন, ‘আমি আজ যে অবস্থানে আছি তা নিয়ে গর্বিত। আমি আমার গল্প লিখেছি এবং এর ইতি টেনেছি।’

এরই মধ্যে বেনজেমা সম্প্রতি উরুর চোট থেকে সেরে উঠেছেন এবং অভিজ্ঞ ফরোয়ার্ড হিসাবে আর্জেন্টিনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ফ্রান্সের ফিফা বিশ্বকাপ শিবিরে পুনরায় যোগদানের বিষয়ে আলছনার মধ্যে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে বিশ্বকাপের ফাইনালে লুসাইল স্টেডিয়ামের মাঠে দেখা যায়নি।

এই পর্যন্ত ফ্রান্সের হয়ে ৯৭টি খেলায় ৩৭টি গোল করেন তিনি। ২০১৪ সালে অভিষেক বিশ্বকাপে জার্মানির কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় ফ্রান্সকে এবং সেই সময় দলের হয়ে পাঁচ ম্যাচ খেলে তিন গোল করতে সক্ষম হয়েছিলেন তিনি।

করিম বেনজেমা এর আগে এরপর ২০১৮ সালে ফ্রান্স বিশ্বকাপ জিতলেও তৎকালীন ফ্রান্সের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার সঙ্গে এক কেলেঙ্কারিতে জড়িত থাকার জন্য তাকে দোলে নেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here