canada-qualified-2022-wolrd-cup
photo credit: twitter

৩৬ বছর পর কানাডা ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। রবিবার তারা জ্যামাইকান দলকে ৪-০ গোলে হারিয়ে কনকাকাফ অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাই পর্ব থেকে চূড়ান্ত পর্যায়ে নিজেদের জায়গা করে নিয়েছে।

কানাডার টরেন্টো শহরে অবস্থিত বিএমও ফিল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে অনেক দর্শকের সমাগমের মধ্যে দিয়ে এই জয় তুলে নেয় কানাডা ফুটবল টিম ।

ম্যাচের শুরুতে সাইল লারিন ১৩ মিনিটে এবং তাজন বুকানন ৪৪মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৮২ মিনিটে জুনিয়র হোইলেটের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৮৮তম মিনিটে জ্যামাইকান রক্ষণ আদ্রিয়ান মারিয়াপ্পা নিজেই নিজেদের জালে বল পাঠিয়ে ব্যবধান ৪-০ করেন।

কানাডিয়ান পুরুষদের সাফল্যের স্থপতি প্রশিক্ষক জন হার্ডম্যান বলেছেন, “আমি মনে করি এই দেশটি, তারা কখনই আমাদের বিশ্বাস করেনি। কারণ আমরা তাদের বিশ্বাস করার মতো কিছুই দিইনি।” “তারা এখন বিশ্বাস করে।

এই বড় জয়ের ফলে দ্বিতীয় বারের মত ৩৬ বছর পর কাতার বিশ্বকাপ খেলার টিকিট পায় কানাডা। এর আগে, ১৯৮৬ সালে মেক্সিকোকে হারিয়ে প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিল তারা। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে কানাডা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here