Photo credit: Twitter

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি ঘটেছে লিওনেল মেসির। ক্লাবের আনুষ্ঠানিক ঘোষণার পর বিদায়ী সংবাদ সম্মেলনও করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা। এবার তার নতুন ক্লাবে যোগ দেওয়ার পালা। আগে থেকে দৌড়ে থাকা পিএসজিতেই মেসির যোগ দেওয়া প্রায় চূড়ান্ত।

ইএসপিএন জানিয়েছিল, সোমবার প্যারিসে হতে পারে মেসির স্বাস্থ্য পরীক্ষা। কিন্তু বার্সার সাবেক এই ফুটবলারের দল বদল নিয়ে তৈরি হয়েছে নতুন জটিলতা। মেসির পিএসজিতে যাওয়া ঠেকাতে রীতিমতো আদালতের দ্বারস্থ হয়েছে বার্সা, এমনটি জানাচ্ছে স্প্যানিশ দৈনিক মার্কা।

যে অর্থনৈতিক অবকাঠামোর দোহাই দিয়ে মেসিকে ছাড়তে হয়েছে ক্লাব। সেই অবস্থা পিএসজির আরও খারাপ বলে দাবি করা হয়েছে আদালতের কাছে করা বার্সার অভিযোগ।

বার্সেনোলার পক্ষে আইনজীবী ডক্টর হুয়ান ব্রানকোর ইউরোপিয়ান আদালতে করা অভিযোগে বলা হয়েছে, বার্সেলোনার তুলনায় পিএসজির ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের অবস্থা আরও খারাপ। ২০১৯-২০ মৌসুমে তারা তাদের আয়ের ৯৯ ভাগই খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করেছে। সেখানে বার্সেলোনা খরচ করেছে ৫৪ শতাংশ।

বার্সেলোনা বলছে, পিএসজি প্রতিযোগিতা নষ্ট করছে। নতুন চুক্তিতে বেতন অর্ধেক করতেও রাজি ছিলেন মেসি। কিন্তু তেমন হলেও বার্সেলোনার আয়ের ১১০ শতাংশ ব্যয় করতে হতো খেলোয়াড়দের বেতনের পেছনে। তাই মেসিকে শেষ অবধি ছাড়তে হয়েছে বার্সেলোনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here