দারুণ দুটি গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ইতালি বিরতির আগে ছোট্ট একটা ভুল করে বসল। ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জাগাল বেলজিয়াম। তবে অদম্য ইতালিয়ানদের প্রতিরোধ আর ভাঙতে পারল না তারা। রোমেলু লুকাকু-কেভিন ডে ব্রুইনেদের স্বপ্ন ভেঙে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে পা রাখল রবের্তো মানচিনির দল।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় শুক্রবার রাতে দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ২-১ গোলে জিতেছে ইতালি। নিকোলো বারেল্লার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান লরেন্সো ইনসিনিয়ে। বেলজিয়ামের ব্যবধান কমানো গোলটি করেন লকাকু।

বাছাইসহ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এই নিয়ে টানা ১৫ ম্যাচ জিতল ইতালি, প্রতিযোগিতার ইতিহাসে যা নতুন রেকর্ড। এই হারের আগে টানা ১৪ ম্যাচ জিতেছিল বেলজিয়াম।

গত আসরের কোয়ার্টার-ফাইনালে জার্মানির বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল ইতালি। পরে রাশিয়া বিশ্বকাপের বাছাই পেরুতে ব্যর্থ হয়েছিল তারা। মানচিনির কোচিংয়ে নিজেদের ইতিহাসের সেই কঠিনতম ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়ানো ইতালি আজ হয়ে উঠেছে অজেয়। ২০১৮ সালে নেশন্স লিগে পর্তুগালের বিপক্ষে হারের পর আর তারা পায়নি সেই তেতো স্বাদ। আগের ম্যাচেই অপরাজেয় পথচলার নতুন রেকর্ড গড়া দলটি এই নিয়ে ৩২ ম্যাচ রইল অজেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here