Susan-Wojcicki-step-down,-neal-mohan-new-youtube-ceo-youtube

ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুসান ওয়াজসিকি তার পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার ইউটিউবের এক ব্লগ পোস্টে তার চলে যাওয়ার ঘোষণা দেন।  তার জায়গায় নতুন সিইও হলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক নীল মোহন।

“আজ, এখানে প্রায় ২৫ বছর পর, আমি YouTube-এর প্রধান হিসেবে আমার ভূমিকা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং আমার পরিবার, স্বাস্থ্য এবং ব্যক্তিগত প্রকল্পগুলির উপর মনোযোগ কেন্দ্রীভূত করে একটি নতুন অধ্যায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছি যেগুলি সম্পর্কে আমি আগ্রহী,” ৫৪ বছর বয়সী সুসান লিখেছেন৷

নীল মোহন, বর্তমানে ইউটিউবের চিফ প্রোডাক্ট অফিসার, ভিডিও স্ট্রিমিং সার্ভিসের ও ইউটিউবের প্রধান হিসেবে দায়িত্ব নিবেন। অনেক বছর ধরে Google-এর ডিসপ্লে এবং ভিডিও বিজ্ঞাপনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করার পর ২০১৫ সালে YouTube-এ যোগ দেন এবং তখন থেকেই তিনি ওয়াজসিকির একজন সহযোগী হিসেবে কাজ করছেন।

ওজসিকির মতে, মোহন ইউটিউব টিভি, ইউটিউব মিউজিক, প্রিমিয়াম এবং শর্টস সহ বেশ কয়েকটি YouTube পণ্যের বিকাশে “প্রধান ভূমিকা” পালন করেছেন এবং কোম্পানির বিশ্বাস ও নিরাপত্তা দলের নেতৃত্ব দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here