উপনির্বাচনে আচরণবিধি লঙ্ঘন এবং সরকারি কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে দায়ের করা মামলায় সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে হাইকোর্ট জামিন দিয়েছেন ।

আজ সকাল ১০টার দিকে নিক্সন চৌধুরী স্বশরীরে হাজির হয়ে আবেদন জানালে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই জামিন দেন।

তার আইনজীবী ড. শাহদীন মালিক সাংবাদিকদের জানিয়েছেন, তাকে ৮ সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়েছে। তবে মামলার তদন্ত কাজে সহযোগিতা করতে এবং সাক্ষীদের ভয়ভীতি না দেখানোর শর্ত দেওয়া হয়েছে।

এর আগে রবিবার (১৮ই অক্টোবর) বিচারপতি শেখ মোহাম্মদ জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চে আগাম জামিন আবেদন করেন তিনি।

ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে মঙ্গলবার শর্তসাপেক্ষে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করেন নিক্সন চৌধুরী। এ ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অশোভন আচরণের বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনেও চিঠি দেওয়া হয়। ওই চিঠি পর্যালোচনা করে কমিশন সচিবালয় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা অনুযায়ী মামলার সিদ্ধান্ত নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here