বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবার নেমেছেন শেয়ার ব্যবসায়। এই লক্ষ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য হিসেবে মোনার্ক হোল্ডিং লিমিটেড (ব্রোকার হাউজ) ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বা ট্রেক সনদ দেয়া হয়েছে। সাকিবের এই ব্রোকার হাউজের মাধ্যমে বিনিয়োগকারীরা পুঁজিবাজারে লেনদেন করতে পারবেন।

সাকিব আল হাসান বর্তমানে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিনিয়োগ শিক্ষার শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। সাধারণ বিনিয়োগকারীদের পুঁজিবাজারে বিনিয়োগের বিষয়ে সচেতনা বৃদ্ধির জন্য কাজ করেন তিনি।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম জানান, সম্প্রতি নতুন করে ব্রোকার হাউজের অনুমোদনের জন্য একটি প্রস্তাব ডিএসই কমিশনকে দিয়েছে। কমিশন এই প্রস্তাব অনুমোদন করেছে এর মধ্যে সাকিব আল হাসান চেয়ারম্যান হিসেবে রয়েছেন এমন প্রতিষ্ঠান মোনাকো হোল্ডিংসসহ ৩০টি প্রতিষ্ঠানকে অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির তথ্য মতে, মোনার্ক হোল্ডিং ট্রেকের আবেদনে চেয়ারম্যান হিসেবে রয়েছে সাকিব আল হাসানের নাম। ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে রয়েছেন কাজী সাদিয়া হাসান। পরিচালক হিসেবে দেখানো হয়েছে জাভেদ এ মতিন ও আবুল কালাম মাতবরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here