Photo credit: Twitter

দুই টেস্ট বাকি থাকতেই অ্যাশেজ সিরিজ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার মেলবোর্নে বক্সিং-ডে টেস্টের তৃতীয় দিনে ইনিংস ও ১৪ রানে পরাজিত হয় ইংল্যান্ড। এর ফলে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিই জিতে অ্যাশেজ শিরোপা নিশ্চিত করল স্বাগতিকরা।

এই জয়ের ফলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ এর পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়া তাদের শীর্ষ স্থান ধরে রাখার পাশাপাশি নিজেদের অবস্থান আরও মজবুত করল।

মেলবোর্নে ম্যাচের তৃতীয় দিন প্রথম সেশনে কেবল ৬৮ রানেই ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় । সাত রানে ছয় উইকেট নেন স্কট বোল্যান্ড। মিচেল স্টার্ক তিনটি ও ক্যামেরন গ্রিন পান একটি উইকেট।

এর আগে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৭ রান করে। অন্যদিকে ইংল্যান্ড প্রথম ইনিংসে অল আউট হয়ে যায় মাত্র ১৮৫ রান সংগ্রহ করে।

তৃতীয় দিনের দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৩১ রানে খেলতে শুরু করলেও কোনো ব্যাটসম্যানই বেশিক্ষণ টিকতে না পেরে একের পর এক প্যাভিলিয়নে ফিরে যায়। ৪৬ রান তুলতেই ইংল্যান্ডের পাঁচটি উইকেট পড়ে যায়।

দ্বিতীয় ইনিংসে সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ বলে ২৮ রান করেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও ১৬ বলে ১১ রান করে আউট হন বেন স্টোকস।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) আগামী ৫ জানুয়ারি শুরু হবে অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here