অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৩ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া
Photo Credit BY: ICC/Twitter

জয়ের কাছে গিয়ে হেরে গেল ইংল্যান্ড। অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৩ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল অসিরা। ৬ জুলাই থেকে হেডিংলিতে (লিডস) তৃতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে।

লন্ডনের লর্ডস স্টেডিয়ামে শেষ ইনিংসে ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৭১ রানের টার্গেট দিয়েছিল অস্ট্রেলিয়া। চতুর্থ দিন শেষে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৫৭ রান। আর অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৬ উইকেট। পঞ্চম দিনে ব্যাট করতে এসে ৩২৭ রানে অলআউট হয়ে যায় ইংলিশ দল।

স্বাগতিক দলের অধিনায়ক বেন স্টোকস ১৫৫ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। তিনি ২১৪ বলে ৯ চার ও ৯ ছক্কায় ১৫৫ রান করেন। দলীয় ৩০১ রানের মাথায় ছয় মারতে গিয়ে সাজঘরে ফেরেন স্টোকস। এরপর বাকি ব্যাটসম্যানরা যোগ করতে পারে মাত্র ২৬ রান। দলটি ২৬ রান করতে বাকি ৩ উইকেট হারায়।

এর আগে লর্ডসে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে স্টিভ স্মিথের ১১০ রানের সুবাদে ৪১৬ রান করে অস্ট্রেলিয়া। এটি টেস্টের তাঁর ৩২তম সেঞ্চুরি।

জবাবে ইংলিশরা প্রথম ইনিংসে ৩২৫ রানে অলআউট হয়। ৯১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ২৭৯ রান করে ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৭১ রানের টার্গেট ছুঁড়ে দেয় অস্ট্রেলিয়া।

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডকে ২ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসঃ ১০০.৪ ওভারে ৪১৬/১০

ইংল্যান্ড প্রথম ইনিংসঃ ৭৬.২ ওভারে ৩২৫/১০

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসঃ ১০১.৫ ওভারে ২৭৯ (খাজা ৭৭, ওয়ার্নার ২৫, লাবুশেন ৩০, স্মিথ ৩৪, হেড ৭, গ্রিন ১৮, ক্যারি ২১, স্টার্ক ১৫*, কামিন্স ১১, হ্যাজেলউড ১, লায়ন ৪ ;

ইংল্যান্ড বোলিংঃ অ্যান্ডারসন ১৯ -৪-৬৪-১, ব্রড ২৪.৫-৮-৬৫-৪, টং ২০-৪-৫৩-২, রবিনসন ২৬-১১-৪৮-২, স্টোকস ১২-১-২৬-১)

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসঃ ৮১.৩ ওভারে ৩২৭/১০ (ক্রুলি ৩, ডাকেট ৮৩, পোপ ৩, রুট ১৮, ব্রুক ৪, স্টোকস ১৫৫, বেয়ারস্টো ১০, ব্রড ১১, রবিনসন ১, টং ১৯, অ্যান্ডারসন‌ ৩;

অস্ট্রেলিয়া বোলিংঃ  স্টার্ক ২১.৩-২-৭৯-৩, কামিন্স ২৫-২-৬৯-৩, হ্যাজেলউড ১৮-০-৮০-৩, হেড ৪-০-২৩-০, গ্রিন ১৩-৩-৭৩-১)

ম্যাচ সেরাঃ স্টিভ স্মিথ

ফলঃ অস্ট্রেলিয়া ৪৩ রানে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here