eoin morgan
Photo Credit: Twitter

যেমনটা গতকাল বলা হয়েছিল ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিবেন। আজ বিষয়টি নিশ্চিত করলেন সাবেক ব্রিটিশ এই অধিনায়ক। খবর বিবিসি’র।

সাবেক এই ইংলিশ অধিনায়ক বলেন, ” সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি সহজ ছিল না” তবে “আমি বিশ্বাস করি এটি সিদ্ধান্ত নেওয়ার সঠিক সময়”।

তিনি বলেন, “আমি একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসাবে যা অর্জন করেছি তার জন্য আমি অত্যন্ত গর্বিত, তবে আমি যে জিনিসগুলিকে লালন করব এবং সবচেয়ে বেশি মনে রাখব তা হল চলার পথে পরিচিত হওয়া কিছু সেরা লোকের সাথে আমার স্মৃতি।”

৩৫ বছর বয়সী এই ইংল্যান্ড অধিনায়ক, যিনি ২০১২ সালে টি-টোয়েন্টি দলের এবং ২০১৪ সালে ওয়ানডে দলের দায়িত্ব নিয়েছিলেন, সাম্প্রতিক সময়ে ফর্ম এবং ফিটনেসের জন্য লড়াই করছিলেন।

তিনি এমন একটা সময়ে অবসরে জেতে চাইছেন যখন আগামী মাসের ৭ জুলাই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড ও ভারত মুখোমুখি হবে এবং এই বছরের অক্টোবরে শুরু হবে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অক্টোবরে শুরু হবে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে যথাক্রমে ৬,৯৫৭ এবং ২,৪৫৮ রান করে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে মরগান শীর্ষে রয়েছেন।

মরগানের অধীনে ইংল্যান্ড প্রথম বার ২০১৯ ওডিআই বিশ্বকাপ জিতেছে। এর আগে তিনি আগে তিনি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন দলকে। শুধু তাই নয়, তিনি একদিনের আন্তর্জাতিক (ওডিআই) এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১ নম্বর র‌্যাঙ্কিংয়ে নিয়ে যান।

সংবাদ মাধ্যম থেকে যতটুকু জানা গেল, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন টুর্নামেন্টে ও দ্য হান্ড্রেড লিগে লন্ডন স্পিরিটের অধিনায়ক হয়ে খেলবেন। এছাড়া স্কাই স্পোর্টসের ধারাভাষ্য হিসাবে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সাদা বলের সিরিজের জন্য সময় দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here