icc player of the month shakib al hasan
Photo credit: ICC

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান বুধবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক ২০২৩ সালের মার্চ মাসের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কার পাওয়ার জন্য মনোনীত হয়েছেন।

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে পেছনে ফেলে সাকিব সেরা বিসেবে মনোনীত হয়েছেন। এর আগে ২০২১ সালের জুলাইয়ের সেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব।

এছাড়া মার্চ মাসের সেরা নারী ক্রিকেটার হয়েছেন রুয়ান্ডার হেনরিয়েট ইশিমউই।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেযে, “ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর দ্বিতীয়বারের মতো সাকিব আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কার জিতেছে,” ।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ দিয়ে মাস শুরু করে সাকিব দুটি অর্ধশতক করেন। চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে একটি সান্ত্বনা জয় পেয়েছিল বাংলাদেশ, যেখানে সাকিব ৭১ বলে ৭৫ রান এবং এরপর বল নিয়ে দশ ওভারে ৩৫ রানে চারটি উইকেট নিয়ে ৫০ রানে জয় তুলে নেন।

ওয়ানডের পর তার নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতে নেয়। এই তিন ম্যাচেই উইকেট নিয়েছেন এবং প্রথম ম্যাচে ২৪ বলে ৩৪ রান করেছিলেন তিনি।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষেও ছন্দে ছিলেন সাকিব আল হাসান। শুরুতে ওয়ানডেতে প্রথম ম্যাচে ৯৩ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন। এরপর টি-২০ সিরিজে দ্বিতীয় ম্যাচে ২২ রান দিয়ে ৫ উইকেট নেন।

মার্চে ১২ ম্যাচ খেলে তিনি ৩৫৩ রান করেছেন এবং ১৫ উইকেট নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here