Yashasvi-Jaiswal
Photo credit: Twitter

আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ সেঞ্চুরি করে রেকর্ড করলেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। তার এই রেকর্ডের ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

এর আগে ২০২৩ সালের আইপিএলে লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান ১৫ বলে দ্রুততম ফিফটি করে রেকর্ড করেছিলেন।

আজ ২০২৩ সালের আইপিএলের ৫৬ তম ম্যাচে ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে। জবাবে, জয়সওয়াল ৪৭ বলে ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলে ১৩.১ ওভারে ১৫১ রান করে রাজস্থান রয়্যালসকে জয় এনে দেন।

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রান তাড়ায় ১৩ বলে পঞ্চাশ করেন রাজস্থান রয়্যালসের এই ওপেনার।

এর আগে ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের যশস্বী জয়সওয়াল প্রথম ওভারেই ২৬ রান করেন। দুটি ছক্কা, তিনটি চার ও একটি ডাবলে প্রথম ওভারে সংগ্রহ করেন ২৬ রান।

দ্বিতীয় ওভারে জস বাটলার কোন রান না করে দলীয় ৩০ রানের মাথায় রান আউটের শিকার হন । দলের পক্ষে সঞ্জু স্যামসন ২৯ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন।

এটি ছিল আইপিএলের ইতিহাসে দ্রুততম ফিফটি। এর আগে ২০১৮ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৪ বলে ফিফটি করে রেকর্ড গড়েছিলেন রাহুল। ২০২২ সালে কামিন্সও ১৪ বলে কলকাতার হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ফিফটি করে রেকর্ড গড়েছিলেন।

২০২৩ সালে IPL-এ দ্রুততম সেঞ্চুরি কে করেছে?

২০২৩ সালের আইপিএলে মাত্র ১৩ বলে ফিফটি করে লিগের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন রাজস্থান রয়্যালসের যশস্বী জসওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here