আজ বৃহস্পতিবার সকালে মারা গেলেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। সংবাদমাধ্যমকে ভাইয়ের মৃত্যুর খবর নিশ্চিত করেন রণধীর কাপুর। বুধবার অভিনেতা ইরফান খানের মৃত্যুর পর বৃহস্পতিবার সকালে শেষনিশ্বাস ত্যাগ করলেন ঋষি কাপুর।

বৃহস্পতিবার সকালে দীর্ঘদিনের বন্ধু ও সহঅভিনেতাকে হারিয়ে এক টুইটে অমিতাভ বচ্চন লেখেন, ”ও নেই…! ঋষি কাপুর নেই…. এই মাত্র চলে গেল…আমি শেষ হয়ে গেলাম!”

 

বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ হয়ে যায় বলিউড সহ গোটা দেশ। কংগ্রেসের সংসদ সদস্য রাহুল গান্ধী টুইটে শোকপ্রকাশ করে লেখেন, ইরফান খানের পরেই ঋষি কাপুরের চলে যাওয়া বিরাট ক্ষতির মুখে দাঁড় করাল হিন্দি ছবির দুনিয়াকে।

টুইটে শোক জানিয়ে দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত বলেন, দেশ আরও এক প্রতিভাবান অভিনেতাকে হারাল।

এনডিটিভি খবরে জানা যায় যে, ৬৭ বছর বয়সী এই অভিনেতা দীর্ঘ এক বছর নিউ ইয়র্কে ক্যান্সারের চিকিৎসা করেন । এ সময় তার স্ত্রী নীতু কাপুর সব সময় তার পাশে ছিল। ২০১৯-এর সেপ্টেম্বরে দেশে পা রেখেই এক টুইটে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছিলেন এই অভিনেতা।

অভিনেতার বড় ভাই রণধীর কাপুর জানায় যে, মাঝেমধ্যেই সংক্রমণ বা শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। বুধবার সকালে শ্বাসকষ্ট নিয়ে এইচ এন এন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করানো হয় এই অভিনেতাকে।

তার অবস্থার অবনতি হওয়ার পরে তাকে ভেন্টিলেটর লাগানো হয়েছিল । পরিবারের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়ে যে, “আমাদের প্রিয় ঋষি কাপুর দুই বছর ধরে লিউকেমিয়ার সাথে লড়াইয়ের পরে আজ সকাল ৮.৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন। তখন তাঁর পাশে ছিলেন স্ত্রী নিতু ও ছেলে রণবীর।

এর আগে গত বৃহস্পতিবার তার স্বাস্থ্যের অবনতি ঘটে। তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল, তবে চার ঘন্টা পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছিল।

তিন বছর বয়সে শ্রী ৪২০ ছবির মাধ্যমে অভিষেক হয় তার। ১৯৭০-এ রাজ কাপুরের পরিচালনায় মেরা নাম জোকার সিনেমার মাধ্যমেই বলিউডে আসন করে নেন এই অভিনেতা । এরপর রোম্যান্টিক নায়ক হিসেবে তাঁর প্রথম আত্মপ্রকাশ ববি সিনেমায় । এই ছবির মাধ্যমেই সকলের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন ঋষি।

এছাড়া অমর আকবর অ্যান্টনি, কুলি, কর্জ এবং চাঁদনি, হাম তুম, অগ্নিপথ এবং কাপুর অ্যান্ড সন্সের মতো ছবিতে তাঁর অভিনয়ের গুনে মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন ঋষি। ইমরান হাসমির সঙ্গে দ্য বডি ছবিতে তাঁকে শেষ দেখা গিয়েছিল ।

মৃত্যুর সময় রেখে গেলেন স্ত্রী নীতু কাপুর, ছেলে রণবীর কাপুর ও মেয়ে ঋদ্ধিমা কাপুরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here