Photo Credit: Twitter

রিয়ালের মাঠে রিয়ালকে বিধ্বস্ত করে মৌসুমের শেষ এল ক্লাসিকোতে বিশাল জয় পেল বার্সেলোনা । রবিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ০-৪ গোলে হারিয়েছে বার্সা ।

এর আগে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় ক্যাম্প ন্যুতে দু’দলের প্রথম দেখায় রিয়াল ২-১ গোলে জিতেছিল। এবার রিয়ালও নিজেদের মাঠে হেরে গেল।

ম্যাচে বার্সার হয়ে জোড়া গোল করেন পিয়েরে এমেরিক অবামেয়াং। এছাড়া রোনাল্ড আরাউজো আর তোরেস একটি করে গোল করে বার্সাকে এই অবিশ্বাস্য জয় এনে দেয়।

চোটের কারণে খেলতে না পারা করিম বেনজেমার অনুপস্থিতি রিয়ালের আক্রমণভাগের দুর্বলতা ফুটে উঠে । ম্যাচের শুরু থেকেই বার্সেলোনা আক্রমণাত্মক খেলা শুরু করে । এর ফলে ম্যাচের প্রথমার্থের ২৯তম মিনিটে দলকে এগিয়ে দেন অবামেয়াং। এরপর ৩৮তম মিনিটে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন রোনাল্ড আরাউজো।

বিরতির পরও আধিপত্য বিস্তার করে খেলতে থাকা বার্সা ৪৭তম মিনিটে ফেরান তোরেসের গোলে ৩-০ গোলে এগিয়ে যায়। এর ঠিক ৪ মিনিট পর আবারও গ্যাবন স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের গোলে বার্সার জয় নিশ্চিত করেন ।

পরিসংখ্যান দেখলে বুঝা যায় যে বার্সেলোনা ম্যাচের মধ্যে আধিপত্য বিস্তার করে জয় ছিনিয়ে আনে। তারা ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে করা ১৮টি শটের মধ্যে দশটিই ছিল তাদের লক্ষ্যে। অন্যদিকে রিয়ালের ১৪ শটের কেবল চারটিই থাকে লক্ষ্যে।

তবে, এই ম্যাচ হারলেও ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল। আর এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here