ronaldo
Photo Credit: Twitter

অনেক জল্পনার শেষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে আড়াই বছরের চুক্তিতে যোগ দিয়েছেন, সৌদি ক্লাব ঘোষণা করেছে। এখানেও ৭ নম্বর জার্সি পরে খেলবেন রোনালদো।

আল নাসের শনিবার দলের জার্সি ধরে রোনালদোর সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন, যেখানে ক্লাবটি চুক্তিটিকে “ইতিহাস তৈরির” বলে প্রশংসা করেছে।

“এটি একটি স্বাক্ষর যা আমাদের ক্লাবকে আরও বেশি সাফল্য অর্জনের জন্য অনুপ্রাণিত করবে না, বরং আমাদের লীগ, আমাদের জাতি এবং ভবিষ্যত প্রজন্ম, ছেলে এবং মেয়েদের অনুপ্রাণিত করবে,” ক্লাবটি একটি টুইটে বলেছে।

৩৭ বছর বয়সী রোনালদোর ক্লাবের সাথে ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির চুক্তি রয়েছে। পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো ২০২৫ সাল পর্যন্ত একটি চুক্তিতে সাক্ষর করেছেন। তবে, টাকার পরিমাণ উল্লেখ করা না হলেও দলের সাথে রোনালদোর চুক্তির মূল্য ২০০ মিলিয়ন ইউরো ($ 214.5m) এর বেশি বলে অনুমান করা হয়েছে।

দলে যোগ দেওয়ার পর রোনালদো এক বিবৃতিতে বলেছেন, ‘আমি ভাগ্যবান যে আমি ইউরোপীয় ফুটবলে জেতার জন্য যা করেছি, এখন আমি মনে করি এশিয়ায় আমার অভিজ্ঞতা শেয়ার করার এটাই সঠিক সময়’। “আমি আমার নতুন সতীর্থদের সাথে যোগদানের জন্য এবং তাদের সাথে ক্লাবকে সাফল্য অর্জনে সহায়তা করার জন্য মুখিয়ে আছি।”

বিশ্বকাপের মাঝে প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ এবং কর্তাদের সঙ্গে ঝামেলায় জড়ান সিআরসেভেন। শেষ পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বিচ্ছেদ হয় তাঁর। রোনাল্ডো ফ্রি-ফুটবলার হয়ে যান।

কাতার বিশ্বকাপের মাঝেই শোনা গিয়েছিল, সৌদির ক্লাব আল নাসের যাচ্ছেন পর্তুগীজ তারকা। তবে এই প্রসঙ্গে ধোঁয়াশাই রেখেছিলেন তিনি। বিশ্বকাপ শেষ হওয়ার পর নতুন করে আবার আলোচনায় আসে সিআর সেভেনের সৌদি ক্লাবে যোগ দেওয়ার বিষয়টি।

এর আগে প্রিমিয়াম লিগের খেলায় মাঠে না নামিয়ে বেঞ্চে বসিয়ে রাখা নিয়ে প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের সঙ্গে ঝামেলায় জড়ান পর্তুগিজ এই তারকা। শেষ পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি শেষ করে আর ফিরে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

সৌদি আরবের আল নাসের প্রফেশনাল লিগের শিরোপা জিতেছেন ৯ বার। ক্লাবটি সর্বশেষ ২০১৯ সালে এই শিরোপা জিতেছিল।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here