messi-psg
Photo credit: Twitter

২০১৯ সালের পর আবারো বিশ্বের সেরা ধনী খেলোয়াড়দের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন লিওনেল মেসি। বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার লিওনেল মেসি পিএসজিতে সপ্তাহে ১০ লাখ ডলারের বেশি বেতন পেয়ে শীর্ষে আছেন। মার্কিন সাময়িকী ফোর্বস (Forbes) বুধবার সেরা ১০জন বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে।

যদিও এই সাময়িকী উল্লেখ করেছে যে, বার্সেলোনায় তার শেষ বছরে ২২ মিলিয়ন ডলার কম ছিল, কিন্তু পিএসজিতে আসার পর সেই ক্ষতিপূরণ পুষিয়ে শীর্ষ ধনী খেলোয়াড়ে পরিণত হয়েছেন।

৩৪ বছর বয়সী মেসির সম্পদের পরিমাণ ১৩০ মিলিয়ন ডলার। ১২১.২ মিলিয়ন ডলার যায় নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন এনবিএ তারকা লেব্রন জেমস। তৃতীয়স্থানে আছেন পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। যার যায় দেখানো হয়েছে ১১৫ মিলিয়ন ডলার।

এছাড়াও তালিকায় আরও আছেন যথাক্রমে নেইমার, স্টিফেন কারি, কেভিন ডুরান্ট, রজার ফেদেরার, কানেলো আলভারেজ, টম ব্রাডি ও গিয়ান্নিস আন্তোতোকোনপো।

ফোর্বস এই তালিকাটি ১২ মাসে খেলোয়াড়দের অর্জিত সমস্ত পুরস্কারের অর্থ যেমন বেতন, বোনাস এবং স্পন্সরশিপ ইত্যাদি মিলিয়ে তালিকাটি তৈরি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here