hair-fall-protected

চুল পড়া, ঝরে বা কমে যাওয়া আমাদের একটি সাধারণ সমস্যা । চুল পড়ে যাওয়া এক অস্বস্তিকর অভিজ্ঞতা। দৈনন্দিন জীবনেও এর কিছুটা প্রভাব ফেলে। এই সমস্যা থেকে রেহাই পাওয়ার একটি সহজ এবং কার্যকরী ঘরোয়া চিকিৎসা রয়েছে ।

আরো পড়ুন:

সেটি হল ক্যাস্টর অয়েল ব্যবহার করা । নতুন চুল গজাতে ক্যাস্টর অয়েল বেশ কার্যকর। ক্যাস্টর অয়েলে আছে রিসিনোলেইক এসিড যা নতুন চুল, ভ্রু, এমন কি চোখের পাপড়ি ও ভুরু গজাতে গজাতে অত্যন্ত সহায়ক।

চুল গজানোর সহজ ও কার্যকরী উপায় (Easy and effective way to grow hair )?

সপ্তাহে টানা ৮ সপ্তাহ ব্যবহার করুন ক্যাস্টর অয়েল | ক্যাস্টর অয়েল মধুর মত খুবই ঘন। এই চিকিৎসাকে আরো কার্যকরী করার জন্য ক্যাস্টর অয়েলের সাথে এর সাথে ভিটামিন ই ক্যাপসুল মিশাতে পারেন । ভিটামিন ই ক্যাপসুল থেকে তেলটুকু বের করে অয়েলের সাথে ভালোভাবে মিশাতে হবে। তেলটি মিশিয়ে উষ্ণ গরম করতে পারেন ।

এরপর রাতে ঘুমাবার আগে ভালো করে পুরো চুলে ও যেখানে চুল কমে গিয়েছে গোঁড়ায় গোঁড়ায় সেখানে ২০-২৫ মিনিট ম্যাসাজ করুন। সারারাত এই তেল চুলে রেখে দিন। সকালে শ্যাম্পু করে ফেলুন। তবে কোন বাড়তি কন্ডিশনার লাগবে না। কেবল চুল পড়া রোধ নয় নতুন চুল গজাতেও সাহায্য করে ক্যাস্টর অয়েল।

শুধুমাত্র চুল নয়, চোখের পাপড়ি বড় এবং আকর্ষণীয় করতে ক্যাস্টর অয়েলের জুড়ি নেই। রাতে ঘুমাতে যাওয়ার আগে সামান্য ক্যাস্টর অয়েল কটন বাড বা মাসকারা ব্রাশ দিয়ে চোখের পাপড়িতে লাগান। অল্প কয়দিন টানা ব্যবহার করলেই আপনার ভ্রু ও চোখের পাপড়ি দীর্ঘ এবং আকর্ষণীয় হবে।

ক্যাস্টর অয়েল কোথায় পাব, দাম কত :

ক্যাস্টর অয়েল দেশি-বিদেশি দুই রকমই পাওয়া যায়। দেশী গুলো ৭০ -১০০ টাকা বিদেশী গুলো আনুমানিক ২৫০ -৩০০ টাকা হতে পারে। ফার্মেসীর দোকান ও যে কোন সুপার শপ অথবা বিউটি পার্লার সামগ্রীর দোকানে ক্যাস্টর অয়েল পাবেন ।