কুকুরের সঙ্গে খেলা করতে গিয়ে পা মচকে গেছে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। নির্বাচনে বিজয়ী ঘোষিত হওয়ার পর থেকে দেলোয়ার রাজ্যের উইলমিংটন শহরে নিজের বাড়িতেই আছেন জো বাইডেন। সেখান থেকে ট্রানজিশন নিয়ে কাজ করছেন। ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে তাঁর শপথ নেওয়ার কথা।

গত শনিবার নিজের বাড়িতে পোষা কুকুর মেজরের সঙ্গে খেলা করতে গিয়ে তাঁর পা মচকে গেছে। জো বাইডেন গোড়ালিতে আঘাত পেয়েছেন এবং সাবধানতার জন্য পরদিন রোববার বিকেলে একজন অর্থোপেডিস্টকে দেখিয়েছেন।

বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও’কনোর শুরুতে বলেন, এক্সরে-তে কোনো ‘স্পষ্ট চিড়’ ধরা পড়েনি। যে কারণে অতিরিক্ত সিটিস্ক্যান করতে হয়েছে।

পরে এক বিবৃতিতে তিনি বলেন, ওই স্ক্যানেই পায়ের মাঝে ‘সূক্ষ্ম চিড়’ ধরা পড়েছে। আগামী কয়েক সপ্তাহ বাইডেনকে ‘হাঁটার বুট’ ব্যবহার করতে হতে পারে বলে জানিয়েছেন এই চিকিৎসক।

যুক্তরাষ্ট্রের ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে নির্বাচিত হয়েছেন বাইডেন। ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণের মাধ্যমে হোয়াইট হাউসে প্রবেশ করবেন তিনি।

প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় স্বীকার না করে ফলের বিষয়ে আদালতে আপত্তি তোলা ট্রাম্প বাইডেনের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক টুইটে বলেছেন, শিগগিরই সুস্থ হয়ে উঠুন!