Zero-daily-Covid-deaths-announced-in-the-UK
Photo Credit: BBC/Twitter

এক বছরেরও বেশি সময়ের পর যুক্তরাজ্য প্রথমবারের মতো করোনা আক্রান্ত মৃত্যুর সংখ্যা শূন্যতে এসে পৌঁছেছে । গতকাল মঙ্গলবার ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে কোনো ব্যক্তি মারা যাননি।

ব্রিটিশ স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন, খবরটি শুনে পুরো দেশ খুব খুশি হবে। তিনি আরও বলেন, “ভ্যাকসিনগুলি খুব ভালোভাবে কাজ করছে যা আপনার আশেপাশের লোকজন ও প্রিয়জনদের রক্ষা করছে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার পর্যন্ত দেশটিতে করোনার এক ডোজ করে টিকা নিয়েছেন ৩ কোটি ৯৪ লাখ ৭৭ হাজার ১৫৮ জন যা প্রাপ্তবয়স্ক নাগরিকদের প্রায় ৭৫ শতাংশ। আর পূর্ণ ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ৫৭ লাখ ৩৪ হাজার ৭১৯ জন।

তবে, দেশটিতে মৃত্যুর সংখ্যা শূন্যে হলেও নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা থেমে নেই। যদিও সেই সংখ্যা আগের তুলনায় অনেক কম। সরকারি হিসাবে, যুক্তরাজ্য মঙ্গলবার ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩ হাজার ১৬৫ জন, যা আগের দিনের (সোমবার) ৩ হাজার ৩৮৩ জনের তুলনায় কম এবং গত মঙ্গলবারের ২ হাজার ৪৯৩ জনের তুলনায় বেশি।

২০২০ সালের ৭ মার্চ করোনায় প্রথম মৃত্যুর পর থেকে প্রথমবারেরে মতো একটি মৃত্যুবিহীন দিন পার করল যুক্তরাজ্য। সরকারি হিসেব অনুযায়ী, এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৮২ জন।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here