ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতি তাদের পুত্র সন্তানের নাম রেখেছেন ‘অর্চি’। যার অর্থ হলো সাহসী, খাঁটি, নিখাদ, আন্তরিক। পুরো নাম ‘অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসর’। রাজকীয় দম্পতি বুধবার তাদের অফিসিয়াল ইনস্ট্রগ্রাম একাউন্টের মাধ্যমে ছেলের নাম ঘোষণা করেন ।

https://www.instagram.com/p/BxNPb_9B0fn/?utm_source=ig_web_options_share_sheet

অর্চিকে ক্যামেরার (ফটোশেসন) সামনে এনে রাজপুত্রবধূ মেগান বলেন, তার মেজাজ-মর্জি খুব মিষ্টি, সে সত্যি খুব শান্ত। সে স্বপ্ন দেখছে। এসব শুনে সবাই যখন আনন্দের হাসি হাসছিলেন, প্রিন্স হ্যারি বলেন- আমি জানি না সে কার কাছ থেকে এটি পেয়েছে।

ব্রিটেনের রানী এলিজাবেথ ও তার স্বামী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ তাদের অষ্টম ও নবীনতম প্রপৌত্রকে দেখতে যাওয়ার পরই আর্চিকে পরিচয় করিয়ে দেয়া হয়।

অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসন নামেই নিজেদের পুত্রকে ডাকার সিদ্ধান্ত নিলেও হ্যারি এবং মেহান তাদের প্রথম পুত্রের রাজ উপাধি বেছে নেননি।

গত সোমবার জন্মগ্রহণ করা ব্রিটিশ সিংহাসনের সপ্তম এই উত্তরাধিকারীকে বুধবারই প্রথমবারের মতো জনসম্মুখে আনা হয়। এ সময় বাবার কোলে ঘুমিয়ে ছিল সে। সাদা কম্বলে আবৃত শিশুটির মাথায় একই রঙের টুপি পরানো ছিল।

২০১৮ সালের ১৯ মে হলিউড অভিনেত্রী মেগান মার্কেল’র সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন রাজপরিবারের ছোট ছেলে প্রিন্স হ্যারি। হ্যারি ও মেগানের উপাধি হচ্ছে ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স।