nazmul hossain shanto

টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক বাংলাদেশ। আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে ইংল্যান্ড।প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দলকে অধিনায়ক জস বাটলার ও ফিল সল্ট বেশ ভালো করেছিলেন। প্রথম উইকেট জুটিতেই ওঠে ৮০ রান। দুজনেই প্রথম উইকেটে ১০ ওভারে ৮০ রান যোগ করেন। সফরকারী দলের পক্ষে অধিনায়ক জস বাটলার ৪২ বলে ৬৭ রান অরে আউট হন তিনি।

এছাড়া বেন ডাকেট ২০, ডেভিড মালান ৪, স্যাম কারান ৬ ও ক্রিস ওকস এক রান করেন। মঈন আলী ৮ ও ক্রিস জর্ডান ৫ রানে অপরাজিত থাকেন। ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন হাসান মাসমুদ। একটি করে উইকেট পেয়েছেন নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।

জয়ের জন্য ১৫৭ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। ৩৩ রানের মাথায় পড়ে দলের প্রথম উইকেট লিটন দাস ১২ রান করে আউট হন। ৩০ বলে ৫১ রানের একটি দূর্দান্ত ইনিংস উপহার দেন নাজমুল হোসেন শান্ত। এছাড়া অভিষেক ম্যাচে দুটি চার ও ১টি ছক্কায় ১৭ বলে ২৪ রান করেন তৌহিদ হৃদয়।

আফিফ হসেন ১৩ বলে ১৫ রান ও  ২৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন শাকিব। শেষ পর্যন্ত ১২ বল বাকি থাকতেই ছয় উইকেট হাতে নিয়ে প্রথম টি-২০ ম্যাচের জয় নিশ্চিত করে বাংলাদেশ।

ইংল্যান্ডের হয়ে জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড ও মঈন আলী ১-১ উইকেট নেন। ম্যাচের সেরা হন ৫১ রান করা শান্ত।

চলতি ৩টি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ১২ মার্চ এবং তৃতীয় ম্যাচ ১৪ মার্চ। দুটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here