Bangladesh won by 50 runs vs eng

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৫০ রানে পরাজিত করে টাইগাররা। তবে, বাংলাদেশ আজকের ম্যাচ জিতলেও সিরিজের প্রথম ২ ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

এর আগে প্রথম ম্যাচে ডেভিড মালানের শতকে ইংল্যান্ড জয় পায় ৩ উইকেটে৷ দ্বিতীয় ম্যাচে ইংলিশদর কাছে ১৩২ রানে হেরে যায় বাংলাদেশের সিরিজ হাত ছাড়া হয়ে যায়।

চট্টগ্রামের মাটিতে সফরকারী ইংল্যান্ড দলের বিপক্ষে টসে জিতে ৪৮.৫ ওভারে ২৪৬ রান করে সবাই আউট হয়ে যায়। শুরুটা বাংলাদেশের ভাল ছিল না। প্রথমে ব্যাট করতে নেমে ১৭ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ দল। ইংল্যান্ডের পেসার স্যাম কারেনের বলে তামিম ইকবাল (১১) ও লিটন দাস (০) রান করে আউট হন।

বাংলাদেশ দলের পক্ষে সাকিব আল হাসান সর্বোচ্চ ৭৫ রান করেন। তিনি ৭১ বলে ৭ চারের মাধ্যমে সাকিব করেন ৭৫ রান। এছাড়া আজকে ৪টি উইকেট নিয়ে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক পার করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

অন্যদিকে ৯৩ বলে ৬ চারে মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৭০ রান। ৭১ বলে পাঁচ বাউন্ডারিতে ৫৩ রান করেন বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। এ ছাড়া বাকি ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহ ৮, আফিফ হোসেন ১৫, মেহেদি হাসান মিরাজ ৫ ও তাইজুল ইসলাম ২ রান করেন। শূন্য রানে এলবিডব্লিউ হন মুস্তাফিজুর রহমান এবং এক রানে অপরাজিত থাকেন ইবাদত হোসেন।

বল হাতে ইংল্যান্ডের পক্ষে জফরা আর্চার নেন ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন আদিল রশিদ ও স্যাম কারান। আজকের ম্যাচ দিয়ে অভিষেক হওয়া রেহান আহমেদ ও ক্রিস ওকস একটি করে উইকেট পেয়েছেন।

২৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নামা ইংলিশরা ৪৩.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে।  বল হাতে বাংলাদেশের সাকিব আল হাসান চারটি উইকেট শিকার করেন, দুটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম ও এবাদত হোসেন।

এর আগে এর আগে ইংলিশদের বিপক্ষে ২০১৬ সালের অক্টোবরে ওডিআই ম্যাচে ৩৪ রানের জয় পেয়েছিল টাইগাররা। সেই ম্যাচে মাশরাফি মুর্তজা ২৯ বলে ৩৪ রান এবং ২৯ বলে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন। এ ছাড়া তাসকিন আহমেদ নিয়েছিলেন তিনটি উইকেট ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৮.৫ ওভারে ২৪৬ (শান্ত ৫৩, মুশফিক ৭০, সাকিব ৭৫, ইবাদত ১*; কারান ৮-১-৫১-২, আর্চার ৮.৫-১-৩৫-৩, রশিদ ৫-০-২১-২)

ইংল্যান্ড: ৪৩.১ ওভারে ১৯৬ (রয় ১৯, সল্ট ৩৫, ভিন্স ৩৮, কারান ২৩, বাটলার ২৬, ওকস ৩৪, আর্চার ৫*; তাইজুল ১০-০-৫২-২, ইবাদত ৯-১-৩৮-২, সাকিব ১০-০-৩৫-৪)

ম্যাচ সেরা হন সাকিব আল হাসান

আজকের ম্যাচে বাংলাদেশের হয়ে ৩৫ রানে ৪ উইকেট নেন সাকিব আল হাসান। এছাড়া তিনি ৭১ বলে ৭ চারের মাধ্যমে দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন।

ম্যান অব দা সিরিজ: আদিল রশিদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here