mushfiqur-rahim
Photo Credit: BCB

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ। আজ টেস্টের চতুর্থ দিনে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এটি বাংলাদেশের ১৭তম টেস্ট জয়। এর আগে এই সিরিজে তিন ম্যাচের ওয়ানডে ২-০ ব্যবধানে ও টি-টোয়েন্টি ২-১ ব্যবধানে জয় পেয়েছে টাইগাররা।

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনে আইরিশরা সবকটি উইকেট হারিয়ে ২৯২ রানে তাদের দ্বিতীয় ইনিংস শেষ করেন।

এই ইনিংসে বল হাতে বাংলাদেশের তাইজুল ৪টি, এবাদত ৩টি ও অধিনায়ক সাকিব আল হাসান ২ উইকেট নেন।

এর আগে আইরিশরা প্রথম ইনিংসে করেছিল ২১৪ রান। জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩৬৯ রান সংগ্রহ করে। প্রথম ইনিংসে বাংলাদেশ থেকে ১৫৫ রানে পিছিয়ে ব্যাট করতে নেমেছিল আয়ারল্যান্ড।

১৩৮ রানের টার্গেটে নিয়ে খেলতে নেমে মুশফিকুর রহমানের অপরাজিত ৫১ রানের সুবাদে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ২৭.১ ওভারে ১৩৮ রান সংগ্রহ করে জয় তুলে নেয়। এছাড়া তামিম ইকবাল ৬৫ বলে ৩১ রান ও মুমিনুল হক ২২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের (১২৬) টেস্ট সেঞ্চুরি, সাকিব আল হাসানের ৮৭ ও মেহেদি হাসান মিরাজের ৫৫ রানের সুবাদে ৩৬৯ রান সংগ্রহ করে ১৫৫ রানের লিড নেয়।

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে জেতার পর আবারও ঘরের মাটিতে বাংলাদেশ টেস্ট ক্রিকেটে জয়ের দেখা পেল।

1 COMMENT

  1. […] পাকিস্তানের বিশ্বখ্যাত আম্পায়ার আলিম দার শুক্রবার বাংলাদেশ ও আইয়ারলেন্দের ম্যাচ দিয়ে তার ১৯ বছরের দীর্ঘ ক্যারিয়ার শেষ করলেন। এই ম্যাচে বাংলাদেশ সাত উইকেটে জয় পেয়েছিল। […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here