bangladesh-beat-england
Photo Credit: BCB

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে পরাজিতে করে বাংলাদেশ। এর ফলে তিন ম্যাচ সিরিজের ২-০-তে জয় পেয়ে সিরিজ জিতে নেয় সাকিবের দল। এ ছাড়াও  ইংল্যান্ডের বিপক্ষে টাইগাররা প্রথমবারের মত যে কোনো ফরম্যাটে সিরিজ জয় করল ৷

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ত্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১১৭ রান করে ইংলিশরা। দলীয় ১৬ রানের মাথায় মালান ৫ রান করে তাসকিনের বলে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন বেন ডাকেট। এছাড়া সল্ট ২৫ ও মঈন আলি ১৫ রান করেন।

এছাড়া ডেভিড মালান ৫, বাটলার ৪, স্যাম কারান ১২, ক্রিস জর্ডন ৩, রেহান আহমেদ ১১ ও আদিল রশিদ ১ রান করেন। ক্রিস ওকস ও জোফ্রা আর্চার রানের খাতা খুলতে পারেননি।

বল হাতে বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ ১২ রান দিয়ে ৪টি উইকেট নেন।

জয়ের জন্য ১১৮ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ১২০ রান করে জয় তুলে নেয়। নাজমুল হোসেন শান্ত ৪৭ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন। এই রান করে দলের জয় সহজ করে মাঠ ছেড়েছেন। এ ছাড়াও মিরাজের ১২ রানে ৪ উইকেট দলের জয় নিশ্চিত হয়ে যায়। দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটিংয়ে ১৬ বলে ২০ রান করেন মিরাজ। এই জন্য তিনি আজকে ম্যাচ সেরাও হয়েছেন।

আজ বাংলাদেশে এসেছে আইরিশরা। এ সফরে ওয়ানডে, টি-টোয়েন্টি ও একমাত্র টেস্ট ম্যাচ খেলবে সফরকারিদল ।

এছাড়া লিটন দাস ৯, রনি তালুকদার ৯, আফিফ হোসেন ২ ও তাসকিন ৩ বল খেলে দুটি চারের সাহায্যে ৮ রান করে অপরাজিত থাকেন। তবে, আজকের ম্যাচে সাকিব কোন রান করতে পারেনি।

বল হাতে ইংল্যান্ডের  জোফরা আর্চার ১৩ রানে ৩টি উইকেট নেন।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জশ বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফিল সল্ট, ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলি, স্যাম কারান, আদিল রশিদ, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, জোফরা আর্চার ও রেহান আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here