cricketer rubel

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই। আজ মঙ্গলবার বিকালে রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল মাত্র ৪০ বছর।

বাংলাদেশ দলের সাবেক এই ক্রিকেটারের মৃত্যুতে শোক ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১৯ সালের মার্চে মস্তিস্কের ক্যানসার ধরা পড়ার পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অস্ত্রোপচার হয় তার। ২৪টি কেমোথেরাপিতে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। স্বাভাবিক হয়ে ২০২০ সালে মাঠে ফেরার প্রস্তুতিও নিচ্ছিলেন রুবেল।

এরপর আবার অসুস্থ হয়ে পড়লে ২০২১ সালের জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর মস্তিষ্কে নতুন করে টিউমার ধরা পড়ে।

পুনরায় অবস্থার অবনতি হলে গত ১৪ মার্চ ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় রুবেলকে। প্রায় এক মাস ধরে সেখানে চিকিৎসাধীন থাকার পর কিছুটা সুস্থবোধ করায় গত শুক্রবার বাসায় নেয়া হয়েছিলো সাবেক এই স্পিনারকে।

কিন্তু হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি হলে আজ মঙ্গলবার বিকেলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় মোশাররফকে। এবার আর সুস্থ হয়ে তার আর বাসায় ফেরা হল না।

২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জাতীয় দলে অভিষেকের পর ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাবেক এই বাঁহাতি স্পিনার রুবেল। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলে নেন ১টি উইকেট। ২০১৬ সালে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে নেন ৩ উইকেট। এরপর বাদ পড়ে যান দল থেকে।

এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here