Tom Latham New Zealand
Photo Credit: Twitter

ক্রাইস্টচার্চে দ্বিতীয় দিনে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিল বাংলাদেশ । প্রথম ইনিংসে মাত্র ৪১.২ ওভারে ১২৬ রানে গুটিয়ে গেছে সফরকারীরা। এর ফলে বাংলাদেশ পিছিয়ে আছে ৩৯৫ রানে ।

ইনিংসের শুরুতেই মাত্র ১১ রান তুলতেই সাদমান ইসলাম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল ইসলামের উইকেট হারায় বাংলাদেশ ।

ইয়াসির আলী ও নুরুল হাসান মিলে শত রানের কাছে আসতেই দলীয় ৮৭ রানে টিম সাউদির বলে ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে সাজ ঘরে ফিরে যায় নুরুল হাসান।

এরপর দলীয় ১০৯ রানের মাথায় মিরাজ ৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে ফিরে গেলে টেস্ট ক্যারিয়ারের ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেন কিউই এই পেসার।

ক্রীজে টিকে থাকা ইয়াসীর আলী শুধু নিজের ব্যাটিং দক্ষতায় ৯৫ বলে ৫৫ রান করার পর জেমিসনের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন । তার বিদায়ের পরের ওভারে শরিফুলও বোল্ড হলে ১২৬ রানেই শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ৪৩ রানে নিয়েছেন ৫ উইকেট। ২৮ রানে ৩টি নিয়েছেন টিম সাউদি। ৩২ রানে দুটি নিয়েছেন কাইল জেমিসন।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে অধিনায়ক টম লাথামের ২৫২ এবং ১০৯ রানের সুবাদে ৬ উইকেটে ৫২১ রানের বিশাল ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

বাংলাদেশের দুই পেসার শরিফুল ও এবাদত ২টি করে উইকেট পেয়েছেন। আর মিরাজের শিকার ১ উইকেট ।

নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১২৮.৫ ওভার; ৫২১/৬ ইনিংস ঘোষণা; (লাথাম ২৫২, কনওয়ে ১০৯, ); (শরিফুল ২৮-২, ইবাদত ৩০–২)।

বাংলাদেশ ১ম ইনিংস: ৪১.২ ওভার, ১২৬/১০; বোল্ট ১৩.২/৫, জেমিসন ৯/২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here