Liton-Das
Photo Image source: ICC

নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ। এই জয়টি বাংলাদেশের জন্য ঐতিহাসিক, কারণ এটিই তাদের কিউইদের মাটিতে প্রথম টি-টোয়েন্টি জয়। এই জয়ের ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ।

আজ বুধবার নিউজিল্যান্ডের নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ অধিনায়ক শান্ত। নিজেদের মাটিতে ব্যাট করতে নেমে কিউরা ৫০ রান তুলতে ৫ উইকেট হারায়। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলেছে নিউজিল্যান্ড। জিমি নিশামের ব্যাট থেকে দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান এসেছে।

বাংলাদেশের হয়ে ২৬ রানে ৩ উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম। মাহেদি হাসান ৪ ওভারে ১৪ রানে ও মুস্তাফিজ ১৫ রানে ২টি করে উইকেট নেন। এছাড়া এই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হওয়া পেসার তানজিম হাসান সাকিব রিভিউ নিয়ে ইশ সোধির উইকেট পেয়েছেন এবং রিশাদ হোসেন পেয়েছেন ১টি উইকেট।

জয়ের জন্য ১৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করে প্রথম টি-২০ ম্যাচ জয় করে বাংলাদেশ। লিটন ৩৬ বলে ৪২ আর মেহেদি ১৪ বলে ১৯ রানে অপরাজিত থাকেন।

বল হাতে নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, বেন সিয়ার্স ও অধিনায়ক মিচেল স্যান্টনার ১টি করে উইকেট পেয়েছেন ।

ফল : বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।
সিরিজ : তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

১টি ছক্কা ও চারে ১৬ বল খেলে অপরাজিত ১৯ রান এবং ১৪ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন মাহেদি।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, মেহেদী হাসান, তানজিম হাসান, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন

নিউজিল্যান্ড একাদশ

মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

আগামী ২৯ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here