Photo credit: Twitter/IPL

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স ফাইনালে চলে গেল। ১১ বলে ১২ রানের ইনিংস খেলে শেষ ওভাড়ে ছক্কা মেরে দলকে ফাইনালে নিয়ে যান রাহ্লল ত্রিপাঠি। এ নিয়ে কেকেআর তৃতীয়বারের মতো ফাইনালে উঠতে সক্ষম হল।

কেকেআর টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করার আহ্বান জানায় । কিন্তু ঋষভ পন্থের নেতৃত্বাধীন ডিসি মাত্র ৫ উইকেটে ১৩৫ রান করে । দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শিখর ধাওয়ান। এছাড়া শ্রেয়াস আইয়ার ২৭ বলে অপরাজিত ৩০ ও পৃথ্বী শো ১২ বলে ১৮ রান করেন।

জয়ের জন্য কলকাতা ১৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রানের লক্ষ্যে পৌঁছে যায়। তবে, জয়টা প্রথম দিকে সহজ মনে হলেও শেষ দিকে রীতিমতো রুদ্ধশ্বাস নাটক হয়েছে।

গিল এবং আইয়ার ১২.২ ওভারে ৯৬ রানের জুটি গড়েন। ৪১ বলে ৫৫ রান করে আইয়ার আউট হন। এরপর ১৬ তম ওভারে কেকেআর দ্বিতীয় উইকেট হারায় । ১৭তম ওভারে গিল ৪৬ রান করে আউট হলে দীনেশ কার্তিক, মরগ্যান আর সাকিব ফেরেন শূন্য রানে।

এরপর শেষ ওভারের শেষ দুইবলে জয়ের জন্য বাকি ছিল ছয় রান। হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে অশ্বিনের বলে ছক্কা মেরে কেকেআরকে ফাইনালে তুলে নায়ক বনেছেন রাহ্লল ত্রিপাঠি। সাকিব ব্যাট ও বোলিংয়ে ব্যর্থ হলেও নিয়েছেন দারুণ এক ক্যাচ, এই জন্য পেয়েছেন সেরা ক্যাচ ধরার পুরস্কার ।

১৫ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে কলকাতা ও চেন্নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here