চেন্নাই সুপার কিংস
Photo Credit: @ChennaiIPL/Twitter

২০২৩ সালের আইপিএল-এ চ্যাম্পিয়ন হওয়ার পর, চেন্নাই সুপার কিংস ২০২৪ সালের আসরেও শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে। দলটি এই লক্ষ্য অর্জনের জন্য ২০২৪ সালের আইপিএল নিলামে ছয়জন নতুন খেলোয়াড়কে কিনেছে। এই নতুন খেলোয়াড়দের মধ্যে প্রধান আকর্ষণ হল কিউই জুটি রাচিন রবীন্দ্র এবং ড্যারিল মিচেল। এ ছাড়া ভারতীয় অলরাউন্ডার শার্দুল ঠাকুর, বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান এবং উত্তরপ্রদেশের ২০ বছর বয়সী হার্ড-হিটিং ব্যাটসম্যান সমীর রিজভীও রয়েছে এবারের দলে।

রবীন্দ্র এবং মিচেল দুজনেই বিশ্বমানের ব্যাটসম্যান এবং তাদের আগমন সিএসকে-র ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করবে। রবীন্দ্র একজন বাঁহাতি ব্যাটসম্যান যিনি মিডল অর্ডারে খেলতে পারেন, অন্যদিকে মিচেল একজন ডানহাতি ব্যাটসম্যান এবং একজন অলরাউন্ডার যিনি মিডিয়াম পেসার হিসেবে দায়িত্বও পালন করতে পারেন।

শার্দুল ঠাকুর একজন অভিজ্ঞ অলরাউন্ডার যিনি বল এবং ব্যাট উভয় ক্ষেত্রেই কার্যকর। তিনি সিএসকে-র ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করবেন এবং বল হাতে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

সামির রিজভি একজন প্রতিভাবান ডানহাতি তরুণ ব্যাটসম্যান যিনি হার্ড-হিটিংয়ের জন্য পরিচিত। সিএসকে-র ব্যাটিং লাইনআপে উচ্চ রান করার সম্ভাবনা তৈরি করবেন তিনি। এ ছাড়াও সামির একজন ডানহাতি স্পিন বলারও।

২০২৩ সালের আইপিএল ফাইনালে গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবারের মত শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। এই জয়ের পর দলটির সমর্থকদের মধ্যে উচ্ছ্বাসের বন্যা বইছে। দলটি এবারও শিরোপা জেতার জন্য মাঠে নামছে।

CSK ২০২৪ নতুন খেলোয়াড় কে: 

রাচিন রবীন্দ্র (১.৮ কোটি রুপি), শার্দূল ঠাকুর (৪ কোটি রুপি), ড্যারিল মিচেল (১৪ কোটি রুপি), সামির রিজভি (৮.৪ কোটি রুপি), মুস্তাফিজুর রহমান (২ কোটি রুপি), আরাভেল্লি আভানিশ (২০ লক্ষ রুপি)।

চেন্নাই সুপার কিংস খেলোয়াড় ২০২৪

পজিশন খেলোয়াড়
ওপেনার ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, রাচিন রবীন্দ্র
মিডল অর্ডার অজিঙ্কা রাহানে, সামির রিজভি, মাহেন্দ্র সিং ধোনি, শাইক রাশিদ, আরাভেল্লি আভানিশ
অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, ড্যারিল মিচেল, মঈন আলী, শিবম দুবে, নিশান্ত সিন্ধু, অজয় মণ্ডল
পেসার দীপক চাহার, শামিল ঠাকুর, সিমারজিত সিং, তুষার দেশপান্ডে, মাতিশা পাতিরানা, মুকেশ চৌধুরী, রাজাভর্ধন হ্যাঙ্গারকার, মোস্তাফিজুর রহমান
স্পিনার মহীশ তিকশানা, মিচেল স্যান্টনার, প্রশান্ত সোলাঙ্কি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here