sakib-liton-das
Photo Credit: Collected

এবারই প্রথমবারের মতো আইপিএলে সুযোগ পেলেন লিটন কুমার দাস। প্রথম দফায় ডাক না পেলেও শেষ পর্যায়ে সাকিব আল হাসানের সাথে কলকাতা নাইট রাইডার্সে খেলার সুযোগ পেলেন।

সাকিব এর আগে আইপিএলে খেললেও লিটনের জন্য একদম নতুন। এবার নিলামে সাকিবের মূল্য ছিল দেড় কোটি ও লিটনের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

এবারের নিলামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাংলাদেশের চার ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন তালিকায় ছিলেন । শেষ পর্যন্ত সুযোগ পেলেন দুইজন।

এর আগে সাকিব ২০১১ সালে প্রথমবার আইপিএলে সুযোগ পেয়ে ২০১৭ পর্যন্ত ও ২০২১ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। এরপর ২০১৮ ও ২০১৯ মৌসুমে তিনি চলে যান সানরাইজার্স হায়দরাবাদে।

এছাড়া এবারের আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ১৮ কোটি ৫০ লাখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা খেলোয়াড় ও ফাইনালে ম্যাচসেরা হওয়া ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেনকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছে পাঞ্জাব কিংস।

দ্বিতীয় স্থানে ক্যামেরন গ্রিনের জন্য ১৭ কোটি ৫০ লাখ খরচ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স ও ১৬ কোটি ২৫ লাখে চেন্নাই সুপার কিংসে গিয়েছেন বেন স্টোকস।

অন্যদিকে এবারের আইপিএলে আগে থেকেই দিল্লি ক্যাপিটালস রেখে দিয়েছে বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে।

উল্লেখ্য, ২০২৩ সালের আইপিএলে নিলামে মোট ৪০৫ খেলোয়াড় অংশ নিয়েছেন। এর মধ্যে ভারতীয় ক্রিকেটার ২৭৩জন। বিদেশি ক্রিকেটার ১৩২ জন। ২০২৩ সালের আইপিএল মার্চের শেষ দিকে হওয়ার সম্ভাবনা রয়েছে।

2 COMMENTS

  1. […] থেকে সাকিব আল হাসান ও লিটন দাসকে নিয়েছে কেক…। মুস্তাফিজুর ররহমানকে অনেক আগে […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here