Photo Credit: Twitter

আজ আইপিএলের ১৪তম আসরের ফাইনালে চেন্নাই সুপার কিংস ২৭ রানে কলকাতা নাইট রাইডার্সকে পরাজিত করে । এর আগে চেন্নাই তিনবার চ্যাম্পিয়ন হয়েছে ও নয়বার ফাইনালে খেলেছে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কলকাতা টসে জিতে চেন্নাইকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় । প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ দু’প্লেসির ৮৮ রানের সুবাদে ধোনির দল ৩ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে। এছাড়া ১৫ বলে ৩১ রান করেন রবীন উথাপ্পা ও ২৭ বলে ৩২ রান করেন ঋতুরাজ গায়কওয়াদ। আর ২০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন মঈন আলী।

জবাবে কলকাতা নাইট রাইডার্স ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। ১৯৩ রানের বড় লক্ষ্যের তাড়ায় কলকাতা ভালভাবে শুরু করেছিল। দলীয় ৯১ রানের মাথায় দলের প্রথম উইকেটের পতন হয়। ভেঙ্কটেশ আইয়ার ব্যক্তিগত ৫০ রান করে আউট হন ।

কিন্তু এই ওপেনার আউটের পরই কলকাতার রানা শূন্য রানে ও নারাইন ২ রানে আউট হন । দলীয় ১০৮ রানের মাথায় আরেক ওপেনার শুবমান গিল ব্যক্তিগত ৫১ রান করে চাহারের বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন ।

এরপরেই কলকাতার ইনিংসে ধস নামে। ১৭তম ওভারে মরগান ৪ রান করে আউট হলে তখন কলকাতার সংগ্রহ ৮ উইকেটে ১২৫ রান। ফাইনালে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব শুন্য রানে আউট হন। অন্যদিকে ৩ ওভার বল করে ৩১ রান খরচ করে একটি উইকেটও পাননি তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here