বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হয়েছেন জনপ্রিয় টিভি তারকা ও নির্মাতা আফসানা মিমি। উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে গত ১১ নভেম্বর আফসানা মিমিকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

একই সঙ্গে সৈয়দা মাহবুবা করিমকেও পরিচালক পদে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আফসানা মিমি তার প্রতিক্রিয়ায় বলেন, ‘নাটক করেই একটি জীবনের বেশিরভাগ সময় কাটিয়ে দিলাম। আমার সমস্ত ভাবনায় নাটকের উন্নয়ন। কাজেই এই নিয়োগে সরকারের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। আমি ভীষণ খুশি।’

উল্লেখ্য, আফসানা মিমি মঞ্চ-টেলিভিশন ও সিনেমার অভিনয় শিল্পী হলেও গেল কয়েক বছর ধরে কেবল নাটক পরিচালনায়ই বেশি সময় দিচ্ছেন। একটার পর একটা ধারাবাহিক নাটক পরিচালনা করে দর্শকদের কাছ থেকে সাড়া পেয়েছেন।

নব্বই দশকে আফসানা মিমি প্রথম আলোচনায় আসেন ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে। এ ছাড়া, প্রশংসিত কিছু সিনেমায়ও আফসানা মিমি অভিনয় করেছেন। তার মধ্যে অন্যতম হচ্ছে— চিত্রা নদীর পাড়ে, নদীর নাম মধুমতি প্রভৃতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here