মৈত্রী, মিতালী, বন্ধন এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়া

আগামী ১ জুলাই থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী মৈত্রী, মিতালী, বন্ধন এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে। তিনটি ট্রেনের ভাড়াই বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কার্যালয়ের উপপরিচালক (ইন্টার চেঞ্জ) মো. মিহরাবুর রশিদ খাঁন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। দেশের রেল মন্ত্রণালয়।

মৈত্রী এক্সপ্রেস : ঢাকা-কলকাতা রুটে মৈত্রী ট্রেনটি সপ্তাহে পাঁচ দিন (শুক্র, শনি, রবি, মঙ্গল ও বুধবার) ঢাকা থেকে কলকাতা যায়। আর কলকাতা থেকে ঢাকা আসে সপ্তাহে পাঁচ দিন (শুক্র, শনি, সোম, মঙ্গল ও বুধবার)।

মৈত্রী এক্সপ্রেসে রেলপথে ঢাকা-কলকাতা এসি সিটের ভাড়া ৪ হাজার ১৯৫ টাকা থেকে বাড়িয়ে ৪ হাজার ৭৯৫ টাকা করা হয়েছে। এসি চেয়ারের ভাড়া ২ হাজার ৯৬৫ টাকা থেকে বাড়িয়ে ৩ হাজার ৫৩০ টাকা করা হয়েছে। পাসপোর্ট অনুসারে এক থেকে পাঁচ বছরের শিশুদের জন্য ৫০ শতাংশ ছাড় রয়েছে।

মিতালী এক্সপ্রেস : এই আন্তঃনগর ট্রেনটির এসি চেয়ার ভাড়া ৩ হাজার ২১০ টাকা থেকে বাড়িয়ে ৩ হাজার ৭৮৫ টাকা করা হয়েছে। এসি সিট ৪ হাজার ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৪ হাজার ১৭৫ টাকা ও এসি বার্থ বা স্লিপার ৫ হাজার ৯১৫ টাকা থেকে বাড়িয়ে ৬ হাজার ৫৭০ টাকা করা হয়েছে।

বন্ধন এক্সপ্রেস : খুলনা-কলকাতা রুটে চলাচলের এই ট্রেনের এসি সিটের ভাড়া বাড়িয়ে ২ হাজার ৯০০ টাকা করা হয়েছে। এসি চেয়ারের ভাড়া বাড়িয়ে ২ হাজার ২৬৫ টাকা করা হয়েছে। পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের ভাড়া হবে মূল ভাড়ার ৫০ শতাংশ।

মৈত্রী, মিতালী, বন্ধন এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here