neyamar-world-cup-2022

কাতার ২০২২ বিশ্বকাপের ড্রয়ের মাধ্যমে নির্ধারণ করা হয়েছে কে কোন দলের বিপক্ষে কোথায় খেলবে। এবারের বিশ্বকাপে নেইমারের দল পেয়েছে জি গ্রুপ। এই গ্ৰুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন রয়েছে। ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে লড়াই দিয়ে শুরু করবে তাদের বিশ্বকাপ মিশন।

আরও খেলার খবর:

গ্রুপ-জি: ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া, ক্যামেরুন

ফিফা কাতার বিশ্বকাপে ব্রাজিল ম্যাচের সময়সূচিঃ

তারিখ ম্যাচ বাংলাদেশ – ভারত – স্থানীয় সময় (কাতার)
স্টেডিয়াম
২৫ নভেম্বর ব্রাজিল ২-১ সার্বিয়া ১টা – ১২:৩০ মিনিট – রাত ১০টা (২৪ নভেম্বর) লুসাইল স্টেডিয়াম, লুসাইল
২৮ নভেম্বর ব্রাজিল ১-০ সুইজারল্যান্ড রাত ১০টা – ৯:৩০ মিনিট – রাত ৭টা রাস আবু আবুদ – স্টেডিয়াম ৯৭৪
৩ ডিসেম্বর ক্যামেরুন ১-০ ব্রাজিল ১টা – ১২:৩০ মিনিট – রাত ১০টা (২ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়াম
৬ ডিসেম্বর ব্রাজিল ৪-১ দক্ষিণ কোরিয়া ১টা – ১২:৩০ মিনিট – রাত ১০টা (৫ ডিসেম্বর) রাস আবু আবুদ – স্টেডিয়াম ৯৭৪
৯ ডিসেম্বর ব্রাজিল ১(৪) – ১(২) ক্রোশিয়া
রাত ৯টা – ৮:৩০ মিনিট – ৬টা এডুকেশন সিটি স্টেডিয়াম

 

এখন পর্যন্ত ব্রাজিল ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ এবং ২০২২ সালে বিশ্বকাপ জয় করে এবং ১৯৫০ ও ১৯৯৮ সালে রানার আপ হয় । এবারের কাতার বিশ্বকাপে ব্রাজিল অন্যতম ফেভারিট । পারফরম্যান্সের দিকে তাকালে দেখা যায় যে, মার্চে প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল। কনমেবলেও পয়েন্ট তালিকায় তাদের অবস্থান শীর্ষে।

ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), দানি আলভেস (পুমাস), থিয়াগো সিলভা (চেলসি), মারকুইনহোস (পিএসজি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ব্রেমার (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (সেভিলা), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস)

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), লুকাস পাকেটা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো)

ফরোয়ার্ড: নেইমার জুনিয়র। (পিএসজি), ভিনিসিয়াস জুনিয়র রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রাফিনহা (বার্সেলোনা), অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড), গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার), পেড্রো (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল মার্টিনেলি (আর্সেনাল)

6 COMMENTS

  1. […] আজ ১ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১ টায় কোস্টারিকা এবং জার্মানির মধ্যে গ্রুপ ই পর্বের খেলার মূল দায়িত্ব নেবেন তিনি ৷ তার সঙ্গে সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন আরও দুজন নারী। তারা হলেন ব্রাজিলের নাউজা ব্যাক এবং মেক্সিকোর কারেন দিয়াজ মেদিনা। 2022 FIFA World Cup Argentina: ব্রাজিল ফুটবল একাদশ স্কোয়… […]

  2. […] ফুটবল বিশ্ব। কোপা আমেরিকা ( Copa America 2021 ) ও ২০২২ ফিফা বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচে… প্রকাশ করেছে (Brazil Fixtures, Schedule ) ল্যাতিন […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here