argentina-vs-poland
Photo credit: Twitter

দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ফুটবল বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে। পিএসজির তারকা ফুটবলার লিওনেল মেসির অধিনায়কত্বে খেলা আর্জেন্টিনা ‘সি’ গ্রুপের নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে। তবে পরাজয়ের পরও নকআউট রাউন্ডে উঠতে পেরেছে পোলিশ দল।

বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাকঅ্যালিস্টার এবং ইউলিয়ান আলভারেজ আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করে দলকে তুলেছেন শেষ ষোলোয়। এই ম্যাচে আর্জেন্টিনা দল প্রতিটি ক্ষেত্রেই দুর্দান্ত পারফর্ম করেছে।

৯৭৪ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক খেলা উপহার দেন লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। ৩৯ মিনিটে আর্জেন্টিনা পেনাল্টি পেলেও মেসির শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচালেন পোল্যাল্ডের গোলকিপার ভয়চেক সেজনি।

প্রথমার্ধে গোল করতে না পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৬ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল করেন ব্রাইটন ম্যাকঅ্যালিস্টার। এটাই ছিল তার প্রথম আন্তর্জাতিক গোল। এখানে আর্জেন্টিনা ১-০ ব্যবধানে লিড পায়। ৬৭তম মিনিটে আলভারেজ বিশ্বকাপে প্রথম গোল করে আর্জেন্টিনার লিড দ্বিগুণ করেন।

বুধবার রাতে গ্রুপ-সি-র দ্বিতীয় ম্যাচে মেক্সিকো-সৌদি আরবের মধ্যে খেলা হয়। এই ম্যাচে মেক্সিকো জিতেছে ২-১ গোলে। এরপরও বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন মেক্সিকো। সেই সঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতলেও পরের দুই ম্যাচে বিপর্যস্ত সৌদি আরব গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়।

প্রথম ম্যাচে বিপর্যয়ের শিকার হওয়া মেসির দল পরের দুই ম্যাচের জয়ে নিজেদের গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে পরের রাউন্ডে উঠেছে। একই সময়ে, প্রথম পরাজয় সত্ত্বেও পোলিশ দলটি দ্বিতীয় স্থানে রয়েছে। আর্জেন্টিনার পয়েন্ট ৬ ও পোল্যান্ডের পয়েন্ট ৪। মেক্সিকো এবং সৌদি আরব যথাক্রমে ৪ এবং ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং চতুর্থ অবস্থানে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here