মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা বন্ধ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প। টুইট বার্তায় তিনি লেখেন, ভোট গণনা বন্ধ করুণ!।

দেশটির ৫০টি অঙ্গরাজ্যের ৪৫টি রাজ্যের গণনার শেষে যখন বাইডেন এগিয়ে রয়েছেন ঠিক সেই মুহূর্তে ভোট জালিয়াতির অভিযোগ করেছেন ট্রাম্প। যদিও প্রতারণার অভিযোগ প্রমাণ করতে পারেননি ট্রাম্প। সোশ্যাল মিডিয়ায় যেসব ভিডিও ছড়ানো হয়েছে, সেগুলো ভুয়া প্রমাণিত হয়েছে।

অন্যদিকে, অ্যারিজোনা অঙ্গরাজ্যে মেরিকোপা কাউন্টির একটি ভোট গণনা কেন্দ্রের বাইরে রিপাবলিকান সমর্থক বিক্ষোভকারীরা অবস্থান নেওয়ার পর ভোট গণনা বন্ধ নিয়ে দ্বিধায় পড়েছে কর্তৃপক্ষ। ভোট চুরি বন্ধ করার দাবি জানিয়ে বিক্ষোভ করেছে। অ্যারিজোনার ভোট কেন্দ্রে ট্রাম্পের বেশ কয়েকজন সমর্থক অস্ত্র নিয়ে সহিংসতার চেষ্টা করার খবর জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলি।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ৫ টি বাদে অন্য সব অঙ্গরাজ্যের ফলাফল এরই মধ্যে ঘোষণা করা হয়েছে। তাতে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও বাকি পাঁচ অঙ্গরাজ্যের ফলাফল পাওয়ার আগে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম।

পেনসিলভেইনিয়ায় এখনও অনেক পোস্টাল ভোট গণনা বাকি আছে এবং সেগুলোর বড় অংশ বাইডেনের পক্ষে যাবে বলে ধারণা করা হচ্ছে। এই রাজ্যে ২০টি ইলেকটোরাল কলেজ ভোট থাকায় জয়-পরাজয় নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বিশ্লেষকরা বলছেন, এসব কারণে ক্ষুব্ধ ট্রাম্প। জয়ের আশা বাঁচিয়ে রাখতে ওই ভোট পেতে মরিয়া ট্রাম্প। শুরুর দিকের ফলাফলে মনে হচ্ছিল গত বারের মতো এবারও এখানে ট্রাম্পই জিতবেন। কিন্তু পোস্টাল ভোট গণনা শুরু হওয়ার পর ব্যবধান কমতে শুরু করায় তিনি ক্ষেপেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here