বিদেশি ক্রিকেটারদের নিরাপদে বাড়ি পৌঁছে দেবে বিসিসিআই

0
15

আইপিএল খেলতে ভারতে এসে নিরাপত্তাহীনতায় ভুগছেন অনেক বিদেশি ক্রিকেটার। সাম্প্রতিক করোনার ভয়াবহ পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তাদের। এরই মধ্যে অনেক ক্রিকেটার দেশে ফিরে গেছেন। আবার অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন বাড়ি ফেরা নিয়ে।

এমন অবস্থায় ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। ১৫ মে পর্যন্ত থাকবে এই নিষেধাজ্ঞা। ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে অজি ক্রিকেটারদের।

তবে দুশ্চিন্তার কোন কারণ নেই বলে আশ্বস্ত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তারা জানিয়েছে, ‘উদ্বেগের কোনো কারণ নেই। আইপিএল শেষে বিদেশি সব ক্রিকেটারকে নিরাপদে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এ ব্যাপারে সরকারের সঙ্গে কাজ করা হচ্ছে।’

বিসিসিআই’র প্রধান অপারেটিং অফিসার হেমাং আমিন জানান, ‘আমরা বুঝতে পারছি, টুর্নামেন্ট শেষে আপনাদের বাড়ি ফেরা নিয়ে চিন্তা আছে। আমরা আপনাদের আশ্বস্ত করছি এটা নিয়ে চিন্তার কিছু নেই। নিরাপদে আপনাদের গন্তব্যে পৌঁছে দিতে বিসিসিআই সব ব্যবস্থা করবে।’

তিনি আরও বলেন, বিসিসিআই পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আপনাদের নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়ার আগ পর্যন্ত আমাদের দায়িত্ব শেষ হবে না।

এদিকে, এরই মধ্যে আইপিএল থেকে বিদায় নিয়ে দেশে ফিরে গেছেন তিন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।