Indian-batsman-Ishan-kishan
Photo Credit: Twitter

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ও শেষ পুরুষদের ওডিআইতে ইশান কিশান দ্রুততম ডাবল সেঞ্চুরি করেন। তিনি হলেন ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিকেই ডাবল সেঞ্চুরিতে রূপ দেওয়া প্রথম ব্যাটসম্যান।

ইশান হলেন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ স্কোর করা চতুর্থ ভারতীয় পুরুষ ব্যাটসম্যান। ক্রিস গেইলের ১৩৮ বলের রেকর্ডকে পেছেন ফেলে ১২৬ বলে দ্রুত এই ল্যান্ডমার্কে পৌঁছে গেলেন। তিনি ২৪টি চার এবং ১০টি ছক্কার মাধ্যমে এই রান করেন।

ওয়ানডেতে এখন ইশান কিশান সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ান। আজকের এই ইনিংসের দিন কিষানের বয়স ছিল ২৪ বছর ১৪৫ দিন । বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের দ্বিতীয় উইকেট জুটিতে ২৯০ রান যোগ করেছেন ঈশান কিষান ও বিরাট কোহলি।

এখন পর্যন্ত ওয়ানডেতে ভারতের রোহিত শর্মার তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে। শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, গেইল, ফখর জামান এবং মার্টিন গাপটিল একটি করে ডাবল সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে দীর্ঘদিন সেঞ্চুরি থেকে দূরে থাকা কোহলি ২০১৯ সালের পর বাংলাদেশের বিপক্ষে তার প্রথম ওডিআই সেঞ্চুরি করেন। তার বর্তমান সেঞ্চুরির সংখ্যা সবচেয়ে বেশি আন্তর্জাতিক সেঞ্চুরি করে টেন্ডুলকারের পরে দ্বিতীয় স্টেষনে রয়েছেন তিনি।

কিশানের ১০৩ বলে ১৫০ রান ভারতের হয়ে পুরুষদের ওয়ানডেতে দ্রুততম ১৫০ রানের ইনিংস। এর আগে রেকর্ডটি শেবাগের দখলে ছিল, যিনি ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১১২ বলে করেছিলেন।

“উইকেট ব্যাট করার জন্য খুব ভালো ছিল। আমার উদ্দেশ্য খুব পরিষ্কার ছিল। এমন কিংবদন্তির মাঝে আমার নাম শুনে ধন্য হলাম। ১৫ ওভার বাকি থাকতেই আউট হয়ে গেলাম। আমিও ৩০০ করতে পারতাম!” ইনিংসের ফাঁকে টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এই কথা বলেন ওয়ানডে ম্যাচে দ্রুততম প্রথম ডাবল সেঞ্চুরি করা ইশান কিশান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here