Photo credit: Twitter

নিউজিল্যান্ডকে খুব সহজেই হারিয়ে দিল বাংলাদেশ। সফরকারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে হারিয়ে ১-০তে এগিয়ে গেল মাহমুদউল্লাহর দল ।

আজ বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। সফরকারী দলকে মাত্র ৬০ রানে অল-আউট করে দেয় টাইগার বাহিনী।

৯ রানের মাথায় ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় কিউরা। এরপর ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে ১৪.১ ওভারে দলগত ৫২ রান সংগ্রহ করে তারা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৬.৫ ওভারে অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড ।

দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন ক্যাপ্টেন টম ল্যাথাম ও হেনরি নিকোলস। বাকিরা কেউই দু’অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি। এর মধ্যে নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে অভিষেক হওয়া রাচিন রবীন্দ্র ও কল ম্যাককঞ্চি শূন্য রানে আউট হন ।

বল হাতে মোস্তাফিজুর রহমান ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন । ২টি করে উইকেট নিয়েছেন নাসুম, সাকিব ও সাইফউদ্দিন। বাকি এক উইকেট নেন মেহেদী হাসান।

মাত্র জয়ের জন্য ৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারের মধ্যে দলীয় ৭ রানের মাথায় বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ নাঈম (১) ও লিটন দাশ (১) আউট হয়ে যায়।

দুই উইকেট হারিয়ে ৪২ বলে ৩০ রান করে বিপদ সামাল দেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ৩৩ বলে ২৫ রান করে সাজঘরে ফেরেন সাকিব। বাংলাদেশ দলের তখন ৯.৫ ওভারে ৩৭ রান ।

শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ১৬ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ রানে অপরাজিত থেকে ১৫ ওভারে ৬২ রান সংগ্রহ করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে প্যাটেল, ম্যাককঞ্চি ও রবীন্দ্র একটি করে উইকেট নেন ।

সাকিব আল হাসান ২ উইকেট ও ২৫ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর হবে যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here