Photo credit: Twitter

দ্বিতীয় ম্যাচেও হেরে গেল নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী দলকে ৪ রানে হারিয়ে ২-০ তে এগিয়ে গেল মাহমুদউল্লাহর দল ।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে অপরিবর্তিত একাদশ নিয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ ।

উদ্বোধনী জুটিতে দারুণ খেলেন বাংলাদেশের দুই ওপেনার নাইম শেখ আর লিটন দাস । তবে ২৯ বলে তিন চার ও এক ছক্কায় ৩৩ রান করে দলীয় ৫৯ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরেন লিটন।

লিটনের পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই রাচিন রবিন্দ্রর বলে শূন্য রানে আউট হন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

এরপর সাকিব আল হাসান ১২ রান করে আউট হন । ওপেনার হিসাবে টিকে থাকা মোহাম্মদ নাঈম দ্রুত রান সংগ্রহের চেষ্টা করতে গিয়ে ব্যক্তিগত ৩৯ রান করে আউট হন ।

নাঈম আউট হওয়ার পর আফিফ হোসেন ৩ রান ও ৯ বলে এক চারে ১৩ রান করে সোহান সাজ ঘরে ফেরেন । শেষ পর্যন্ত ৩২ বলে ৫ চারে ৩৭ রান নিয়ে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিউজিল্যান্ডের রবীন্দ্র ২২ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট পান প্যাটেল-ম্যাককঞ্চি ও বেনেট।

জয়ের জন্য ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় ওভারের তৃতীয় বলে ১০ রান করা রবীন্দ্রকে বোল্ড করেন সাকিব। পরের ওভারে নিউজিল্যান্ডের আরেক ওপেনার টম ব্লান্ডেল ৬ রান করে মাহেদির বলে আউট হন । ১৮ রানে দুই ওপেনারকে হারায় নিউজিল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন অধিনায়ক টম লাথাম। এছাড়া উইল ইয়ং ২২ ও ম্যাককঞ্চি ১৫ রান করেন।

তবে শেষ ২ ওভারে ম্যাচের উত্তেজনা বেড়ে যায় । জয়ের জন্য প্ৰয়োজন হয় ২৮ রানের। ১৯তম ওভারে মাত্র ৮ রান তুলেন লাথাম ও ম্যাককঞ্চি। ফলে শেষ ওভারে জিততে ২০ রান দরকার নিউজিল্যান্ডের।

মুস্থাফিজের করা শেষ ওভারের প্রথম চার বল থেকে ৭ রান নেন লাথাম-ম্যাককঞ্চি। শেষ দুই বলে জয়ের জন্য কিউইদের ১৩ রান দরকার। কিন্তু পঞ্চম বলটি নোসহ বাউন্ডারি দেন ফিজ। এতে ম্যাচে উত্তেজনা তৈরি হয়।

শেষ দুই বলে জয়ের জন্য কিউদের ৮ রানের প্রয়োজন। একটি ছক্কা হলেই বাংলাদেশের পরাজয় নিশ্চিত হয়ে যেত । কিন্তু শেষ দুই বলে ৩ রানের বেশি দেননি মুস্থাফিজ। ফলে উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশের সাকিব-মাহেদি ২টি করে ও নাসুম ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশকে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আগামী ৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ। এই ম্যাচ জিততে পারলেই বাংলাদেশ সিরিজ জিতে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here