najmul-hosen-shanto
Photo Credit: BCB/Twitter

চেমসফোর্ডে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ৩ উইকেটে হারিয়ে নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগার বাহিনী।

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে আইরিশরা ৬ উইকেটে স্কোরবোর্ডে জমা করে ৩১৯ রান।

জবাবে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ৪৪.৩ ওভারে জয়ের জন্য ৩২০ রান করে ম্যাচ জিতে নেয়।

তবে, বাংলাদেশের জয়টা শেষ দিকে এসে জমে উঠে নাটকীয়তায় । শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৫ রান।  ৪৫তম ওভারের প্রথম দুই বলে রান পাননি মুশফিক। তৃতীয় ডেলিভারিটি নো-বল হয় এবং এর ফলে ফ্রি-হিটের ডেলিভারিতে বাউন্ডারি মেরে বাংলাদেশকে নাটকীয় জয় এনে দেন মুশফিকুর রহিম।

মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ২৮ বলে ৩৬ রানে। ৩ বলে ৪ রানে অপরাজিত থাকেন শরিফুল।

এ ছাড়া বাঁহাতি নাজমুল হোসেন শান্ত ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেন । তিনি ৯৩ বল মোকাবিলায় ১২ চার ও ৩ ছক্কা মেরে ১১৭ রানের নান্দনিক ইনিংস খেলেন।

অন্যদিকে তাওহিদ হৃদয়ও ৫৮ বলে আক্রমণাত্মক খেলে ৬৮ রান করে দলের জয়কে সহজ করে দেন।

বড় রান তাড়া করতে গিয়ে আজকের ম্যাচে বেশি রান করতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। ১৩ বলে ৭ রান করে আউট হন। এ ছাড়া লিটন দাস ২১ ও সাকিব আল হাসান ২৬ রান করেন।

একই ভেন্যুতে আগামী রোববার তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ:

পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ড্রু ব্যালবার্নি, হ্যারি টেক্টর, লরকান টাকার, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, জশ লিটল ও গ্রাহাম হিউম।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here