mustafizur-rahman
Photo credit: Twitter/BCB

তৃতীয় ও শেষ ওয়ানডের শেষ ওভারে নাটকীয়ভাবে আয়ারল্যান্ডকে ৪ রানে হারালো বাংলাদেশ। এই জয়ের ফলে বাংলাদেশ ২-০ সিরিজ জিতে নিল। এর আগে প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হলেও, দ্বিতীয়টি ৩ উইকেটে জিতেছিলো তামিম ইকবালের দল।

আজ রোববার ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৭৪ রানের সংগ্রহ দাঁড় করায়। বাংলাদেশের পক্ষে তামিম ইকবাল ৮২ বলে ৬৯ রান করেন।

এছাড়া শান্ত ৩৫, লিটন দাস ৩৫, মুশফিক ৪৫ এবং ৩৯ বলে ৩৭ করে আউট হন মিরাজ। প্রথমবারের মতো ওয়ানডেতে অভিষেক হওয়া মৃত্যুঞ্জয় চৌধুরী ১১ বলে ৮ রান করেন।

বল হাতে আইরিশদের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার । ২টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডি ম্যাকব্রাইন ও জর্জ ডকরেল।

জয়ের জন্য ২৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেটে ২৬৯ রানে থেমে যায় আয়ারল্যান্ড। মুস্তাফিজুর রহমান ৪৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হযেছেন।

বল হাতে বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৪৪ দিয়ে ৪ উইকেট নিয়েছেন কাটার ‘মাস্টার খ্যাত’ মোস্তাফিজ। এছাড়া হাসান নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

আজকের ম্যাচে বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন এসেছে। আঙ্গুলের চোটের কারণে আজ শেষ ওয়ানডেতে সাকিব আল হাসানের পরিবর্তে ওয়ানডেতে অভিষেক হলো রনি তালুকদারের। এছাড়া তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম বদলে মোস্তাফিজুর রহমানকে এবং প্রথমবারের মতো ওয়ানডেতে অভিষেক হয়েছে মৃত্যুঞ্জয় চৌধুরীর।

এখন ২৪ ম্যাচে ১৫ জয়, ৮ হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১৫৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের সুপার লিগ টেবিলের তৃতীয় স্থানে বাংলাদেশ। অন্যদিকে ২৪ ম্যাচে ১৫৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

তৃতীয় ম্যাচের বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী মেরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

আয়ারল্যান্ড স্কোয়াড:
অ্যান্ডি বলবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ক্রেইগ ইয়াং, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর ও লরকান টাকার

ম্যাচ সেরা হয়েছেন মোস্তাফিজুর রহমান – ৪/৪৪। সিরিজ সেরা নাজমুল হোসেন শান্ত।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here