Photo Credit: IPL/twitter

২০২২ সালের ২৬শে মার্চ থেকে আইপিএল শুরু হবে এবং টুর্নামেন্টের ফাইনাল ২৯ মে । শুক্রবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন:

আইপিএল কোথায় হবে :

এবার টুর্নামেন্টে মোট ৭০টি লিগ ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২০টি করে ম্যাচ হবে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে, ব্রাবোর্ন স্টেডিয়ামে খেলা হবে ১৫টি লিগ ম্যাচ এবং পুণেতে খেলা হবে ১৫টি লিগ ম্যাচ। প্লে অফ ম্যাচগুলো কোথায় অনুষ্ঠিত হবে? এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি আসেনি।

আইপিএল কোন স্টেডিয়ামে হবে:

এবারের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুই ভেন্যুর চার স্টেডিয়াম- মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্রাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে এবং পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে।

২০২২ সালের আইপিএলে কয়টি দল খেলবে:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের পঞ্চমদশ আসরে ১০ দল অংশগ্রহণ করবে । এগুলো হল মুম্বাই ইন্ডিয়ান্স, কোলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষেèৗ সুপার জায়ান্টস, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দারাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও গুজরাট টাইটানস।

কোন ফরম্যাটে খেলা হবে:

প্রতিটি দল তাদের গ্রুপে একে অপরের বিপক্ষে দুবার খেলার সুযোগ পাবে। অন্য গ্রুপের যেকোনো একটি দলের বিপক্ষে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় গ্রুপের বাকি ৪টি দলের বিপক্ষে ১-১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১১ সালের ন্যায় এবারও টুর্নামেন্টে দশটি দল অংশ নিচ্ছে, যারা দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে।

‘এ’ গ্রুপে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কোলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষেèৗ সুপার জায়ান্টস।

‘বি’ গ্রুপে রয়েছে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দারাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও গুজরাট টাইটানস।

ফাইনাল ম্যাচ কবে হবে:

ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ মে, ২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here