lata-mangeshkar
Photo credit: twitter

সুর সম্রাজ্ঞী ভারতরত্ন লতা মঙ্গেশকর আজ ৯২ বছর বয়সে মারা গেলেন । খবরে প্রকাশ, প্রয়াত লতা মঙ্গেশকর করোনা ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন । গত গত ৮ই জানুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিন ভর্তি হয়েছিলেন , যেখানেই আজ সকাল ৮টা ১২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৯৮৯ সালে ভারত সরকার তাকে দাদাসাহেব ফালকে পুরস্কার এবং ২০০১ সালে তাকে ভারতের সর্বোচ্চ সম্মাননা ভারতরত্নে ভূষিত করা হয় । এছাড়া ফ্রান্স সরকার তাকে ২০০৭ সালে ফ্রান্সের সর্বোচ্চ অসামরিক সম্মাননা লেজিওঁ দনরের অফিসার খেতাবে ভূষিত করে।

উল্লেখ্য, সুর সম্রাজ্ঞী এই গায়িকা মাত্র ১৩ বছর বয়সে তার গানের ক্যারিয়ার সুর করেনা এবং ৩০ হাজারেরও বেশি গান করেছেন। এছাড়াও একমাত্র গায়িকা হিসেবে ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষাতে ও বিদেশি ভাষায় গান গাওয়ার রেকর্ডটি তারই।

ভক্তরা তার সুস্থতার জন্য প্রার্থনা করছিল, কিন্তু আজ এই দুঃসংবাদ ভারতের কোটি সঙ্গীতপ্রেমীদের হৃদয় ভেঙে দিয়েছে। তার এই মৃত্যুতে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অক্ষয় কুমার, অনিল কাপুর, অজয় ​​দেবগন, এআর রহমান সহ অনেক বলিউড সেলিব্রিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট শেয়ার করে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানিয়েছেন।

আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় তার শেষকৃত্য হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here