messi---ronaldo
Photo Credit: Twitter

মেসি-এমবাপ্পেদের গোলের সুবাদে রোনালদোর রিয়াদ অল স্টারের বিপক্ষে সৌদি আরবের রিয়াদে প্রীতি ম্যাচে ৫-৪ গোলে জয় তুলে নেয় পিএসজি। ম্যাচে সব মিলিয়ে ৯ গোল হয়। প্রথমার্ধের ২-২ গোলের সমতার পর দ্বিতীয়ার্ধে দুই দল মিলে আরও ৫ গোল করে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সৌদির আল ফাহাদ স্টেডিয়ামে ৬৮ হাজার ভক্তের উপস্থিতিতে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মধ্যে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। রোনালদোর নেতৃত্বে সৌদি আরবের ক্লাব আল নাসর-আল হিলালের যৌথ দল এবং মেসি -নেইমার – এমবাপেদের নিয়ে পিএসজির মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রীতি ম্যাচের শুরুতে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। ওই ম্যাচে প্রধান অতিথি ছিলেন তিনি। ম্যাচ শুরুর আগে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন অমিতাভ।

আনন্দ ও উত্তাপ ছড়ানো এই ম্যাচে প্রথমার্ধে দুই গোল করে রোনালদো সৌদি আরবে তার অভিষেক করেন। এরপর পিএসজির হয়ে একটি করে গোল করেছেন মেসি ও মারকুইনহাস।

রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামের এই প্রীতি ম্যাচের তৃতীয় মিনিটে নেইমারে পাসে গোল করেন মেসি। এরপর ৩৪ মিনিটে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা আনে রিয়াদ অলস্টারসের অধিনায়ক রোনালদো।

৩৯ মিনিটে বাজেভাবে ফাউল করার কারণে হুয়ান বারনাটকে লাল কার্ড দেখানোকে কেন্দ্র করে দুই দলের মধ্যে কিছুটা উত্তেজনা দেখা যায়। তারপর দশজনের দল নিয়ে খেলতে থাকে পিএসজি।

৪৩ মিনিটে এমবাপ্পের ক্রসে গোল করে এগিয়ে নিয়ে যায় পিএসজির মারকুইনহস। তবে প্রথমার্ধের শেষ দিকের অতিরিক্ত সময়ে (৪৫+২) নেইমারের স্পট কিক শট রুখে দেন রিয়াদ গোলরক্ষক। তবে এর কিছু সময় পর (৪৫+৬) ক্রিশ্চিয়ানো রোনালদোর দারুণ এক গোলে রিয়াদ অলস্টারস একাদশকে সমতা এনে দেন (২-২)।

বিরতির পর ৫৩ মিনিটে এমবাপের দেওয়া পাস থেকে বল জালে জড়ান স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। আবারও ৫৬ মিনিটে গঞ্জালো মার্টিনেজের পাস থেকে স্কোরলাইন ৩-৩ করেন হিউন সো।

৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিতে ভুল করেননি পিএসজির অন্যতম স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। এরপর অল স্টারস সমতায় আসার আগেই ৭৮ মিনিটে হুগো একিতিকের গোলে পিএসজির স্কোর লাইন দাঁড়ায় ৫-৩।

তবে, ম্যাচের শেষ দিকে অলস্টারস একাদশের হয়ে অতিরিক্ত সময়ে ফরোয়ার্ড এন্ডারসন তালিসকা গোল করলেও ৫-৪ গোলে শেষ হয় মেসি-রোনালদোর বহুল প্রতীক্ষিত ফুটবল ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here