Photo credit: ICC/twitter

তৃতীয় ওয়ানডে ম্যাচে আফগানিস্তানের কাছে ৭ উইকেটে হেরে গেল বাংলাদেশ । এর ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল বাংলাদেশ ।

আজ সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুর স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে মাত্র ১৯২ রানে গুটিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ।

আগের দুই ম্যাচের মত আজকের ম্যাচেও তামিম ইকবালের ব্যাটে রান আসেনি। ২৫ বলে ১১ রান করে আফগান পেসার ফজলহক ফারুকির বলে আউট হন তামিম। এই সিরিজে তিন ম্যাচ মিলে তামিমের রান ৩১।

আজকের ম্যাচে সর্বোচ্চ রান করেন লিটন দাস। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তিনি। ১১৩ বলে সাত চারে সর্বোচ্চ ৮৬ রান করে নবীর বলে আউট হন দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান। এছাড়া সাকিব ৩০ ও মাহমুদুল্লাহ ২৯ রান করেন।

রশিদ খান আফগানিস্তানের হয়ে তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া নবী দুটি, ফারুকি ও ওমারজাই একটি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে রহমানউল্লাহ গুরবাজের সেঞ্চুরির সুবাদে সফরকারি দল ৩ উইকেট হারিয়ে ১৯৩ রান করে আফগানিস্তান ।

রহমানউল্লাহ ৭টি চার ও ৪টি ছক্কায় ১১০ বলে ১০৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রিয়াজ হাসান ৪৯ বলে ৩৫ রান করে স্টাম্পিংয়ের শিকার হন ও রহমত ৬৭ বলে ৪৭ রান করেন। নাজিবুল্লাহ জাদরান ১ রানে গুরবাজের সাথে অপরাজিত থাকেন ।

আগামী ৩ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যেকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ এবং দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ৫ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here