Photo credit: ICC/Twitter

নাসুম ও শরিফুলের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে জয় পেল বাংলাদেশ । এর জয়ের ফলে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ ।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে বাংলাদেশ করে ১৫৫ রান সংগ্রহ করে ।

বাংলাদেশের পক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই ফজলহক ফারুকির শিকার হয়ে ৫ বলে ২ রান করে সাজঘরে ফেরেন শেখ মোহাম্মদ নাঈম । এরপর অভিষেক হওয়া মুনিম শাহরিয়ার রাশিদ খানের বলে এলবিডাব্লিউর শিকার হয়ে ১৮ বলে ১৭ রান করে সাজঘরে ফিরেছেন ।

দলের পক্ষে একমাত্র লিটন দাসই ৪৪ বলে ৬০ রান করেন তিনি। আর আফিফ হোসাইন করেছেন ২৪ বলে ২৫ রান।

আফগানিস্তানের ফারুকি ও ওমরাজাই বাংলাদেশের বিপক্ষে ২টি করে উইকেট পেয়েছেন। আর রশিদ ও কায়েস একটি করে উইকেট নেন।

জয়ের জন্যে ১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে নাসুম আহমেদের ঘূর্ণি বলে ১৭ ওভার ৪ বলে সব কটি উইকেট হারিয়ে ৯৪ সব কটি উইকেট হারিয়ে ৯৪ রান সংগ্রহ করে আফগানিস্তান ।

বল হাতে বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয় সহজ করে দেয় । এর ফলে তিনি ম্যাচ সেরা নির্বাচিত হন ।

এছাড়াও শরিফুল তিন ওভার ৪ বলে ২৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট, সাকিব ৪ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট ও মুস্তাফিজ ১ উইকেট পেয়েছেন ।

 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here